Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
প্রথম ডোজ চলবে আরো দুদিন
--ফাইল ছবি

প্রথম ডোজ চলবে আরো দুদিন

অনলাইন ডেস্ক:

দেশব্যাপী এক কোটি ডোজ করোনা টিকা প্রয়োগে এক দিনের যে গণটিকাদান কর্মসূচি হাতে নেওয়া হয়েছে তা আরো দুদিন চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমে এমন তথ্য জানান।

ডা. ফ্লোরা বলেন, মানুষের বিপুল আগ্রহের কারণে গণটিকার মেয়াদ আরো দুই দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৮ তারিখ পর্যন্ত ক্যাম্পেইনের আওতায় টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত যারা করোনাভাইরাসের টিকা জন্য নিবন্ধন করেছেন বা করেননি এমন সবাই এ সময়ের মধ্যে টিকার প্রথম ডোজ নিয়ে নেবেন। কেউ এসএমএসের জন্য অপেক্ষা করবেন না। কেউ বাদ পড়লে স্থায়ী কেন্দ্র থেকে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিতে পারবেন।

তিনি উল্লেখ করেন, আমরা বলিনি যে করোনাভাইরাসের প্রথম ডোজ দেওয়া বন্ধ হয়ে গেছে। এ কারণে বিষয়টি নিয়ে বিভ্রান্তির সুযোগ নেই। আমরা বলেছি, ২৬ তারিখের মধ্যে সবাইকে টিকার আওতায় নিয়ে আসা হবে। এর মধ্যে যৌক্তিক কারণে কেউ যদি টিকার প্রথম ডোজ নিতে না পারেন, তারা আমাদের যে স্থায়ী কেন্দ্রগুলো আছে যেখানে দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ দেওয়া হচ্ছে সেখানে আসলে টিকা নিতে পারবেন।

করোনা প্রতিরোধে শনিবার দেশজুড়ে গণটিকাদানে এক কোটি ব্যক্তিকে প্রথম ডোজ দেওয়ার লক্ষ্য ঠিক করা হয়েছিল। দুদিন সময় বাড়ানোর ফলে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ডোজ নেওয়া যাবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply