Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
প্রবল স্রোত ডিঙ্গিয়ে বন্যার্তদের মাঝে মানবিক এমপি কমল

প্রবল স্রোত ডিঙ্গিয়ে বন্যার্তদের মাঝে মানবিক এমপি কমল

রামু (কক্সবাজার) প্রতিনিধি:
চলমান করোনার প্রাদুর্ভাবে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়ে মানুষ ঘরবন্ধি। তখনই গত ২৬ই জুলাই থেকে প্রবল বৃষ্টিতে সৃষ্ট হওয়া ভয়াবহ বন্যা ও পাহাড়ী ঢলে কক্সবাজারের মানুষ আতঙ্কিত ও নিরুপায় হয়ে পড়েছিল।  তখনি প্রবল স্রোত ডিঙ্গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের কাছে ছুটে গেছেন কক্সবাজার-৩ আসনের মানবিক এমপি সাইমুম সরওয়ার কমল।
মানবিক এমপি কমলের একান্ত আস্থাভাজন ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ ভূট্টো, গর্জনীয়া ইউপি চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম, কচ্চপিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সোহেল সিকদার ও রামু উপজেলা জাতীয় শ্রমিক লীগ নেতা মোহাম্মদ আমিন আবেগাপ্লুত হয়ে বলেন-
কক্সবাজারের মানুষকে আপনি প্রতিবারের ন্যায় যেকোনো দুর্যোগ ও বিপদে নিজের জীবনের ঝুকি নিয়ে সত্যিকার অর্থে এক অভিবাবকের ভূমিকায় আবির্ভূত হয়েছিলেন সেটা নিশ্চয়ই আমাদের অবগত ছিল।
গেল নির্বাচনের পূর্বে আপনি ঈদগাঁও নির্বাচনী জনসভায় ঈদগাঁও হাইস্কুল মাঠে ঘোষণা দিয়েছিলেন আপনি ঈদগাঁওবাসীকে এবার নির্বাচিত হয়ে ঈদগাঁওকে উপজেলায় রূপান্তরিত করবেন। আপনার প্রতিবার মহান জাতীয় সংসদে বার বার ঈদগাঁওকে উপজেলায় রূপান্তর করতে মাননীয় প্রধানমন্ত্রীর ও মহান সংসদে মাননীয় স্পিকারকে বার দৃ‌ষ্টি আকর্ষণ করে ঈদগাঁও গুরুত্বপূর্ণ জায়গা তা বুঝাতে সক্ষম হয়েছেন তা আমরা কক্সবাজারবাসী ও দেশবাসি দেখেছি বহুবার।
অবশেষে গত সোমবার ২৬ই জুলাই ( নিকার ) ১১৭ তম এক সভায়  মাননীয় প্রধানমন্ত্রী ঈদগাঁওকে ” উপজেলায় ” রুপান্তরের ঘোষনা করেছেন এবং কক্সবাজারের রামু-ঈদগাঁওসহ সর্বক্ষেত্রে আনন্দমুখর ও আপনার প্রসংশায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে মুখরিত ছিলেন।  আপনি আপনার ওয়াদা রক্ষা করছেন। এই আনন্দের সময়ে হঠাৎ কক্সবাজারে শুরু হয়ে যায় প্রাকৃতিক দুর্যোগ! একদিকে ভারী বৃষ্টিপাত,পাহাড় ধসে মানুষের মৃত্যুর মিছিল ও পাহাড়ী ঢলে শিশুদের হতাহত ভয়ঙ্কর চিত্র। অন্যদিকে রাস্তা ঘাট ধ্বংস, ঘরবাড়ি ও কৃষকদের ক্ষয়ক্ষতি সহ ইত্যাদী।

এই ক্রান্তিলগ্নে আপনি গত ২৭/০৭/২০২১, ২৮/০৭/২০২১ ও ২৯/০৭/২০২১ এই ৩ দিনে কক্সবাজার বন্যায় প্লাবিত অঞ্চলে ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্ত ও ধ্বংস বা নষ্ট হয়ে যাওয়া রাস্তা ঘাটের প্রতিটা ইউনিয়নের প্রতি গ্রামে যেভাবে আপনি আপনার নেতাকর্মীদের সাথে নিয়ে ছুটে গিয়ে বৃষ্টিতে ভিজে ভিজে , ক্ষতিগ্রস্তদের সান্তনা ও তৎক্ষণাৎ রাস্তা ঘাট মেরামত ও ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শন করে অনাহারীদের খাবার বিতরণ সহ প্রতিটা সেকেন্ড ছিল মহান বীর সালাউদ্দীন আইয়ারীর অশ্বারোহী যুদ্ধের ভূমিকায়, আপনার দয়া দেখে খলিফা হযরত আবুু বকর ( রা) কথা মনে পড়েছিল সেদিন, এভাবে আপনি এক বিরল ইতিহাস স্থাপন করে জায়গা করে নিয়েছেন প্রতিটা মানুষের হৃদয়ে।
আমরা অনুমান করছি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন পূরনে সারা দেশের এমপি মন্ত্রীদের কক্সবাজার এসে কক্সবাজার ৩ আসনের সংসদ সদস্য (এমপি) সাইমুম সরওয়ার কমলের কাছ থেকে মানব সেবার শিক্ষা নেওয়া দরকার।

মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, আপনার এই মহতী কাজে, আমরা আপনার একজন কর্মী বা নির্বাচনী এলাকা কক্সবাজারের মানুষ হিসেবে অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আপনি বঙ্গবন্ধুর আস্থাভাজন কক্সবাজারের রামুর কৃতিসন্তান সাবেক সংসদ সদস্য ও রাষ্ট্রদূত মরহুম ওসমান সরওয়ার ( আলমের ) যোগ্য উত্তরসূরী হিসেবে নিজের গুনাবলী দেখিয়েছেন। অদূর ভবিষ্যতে আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।
সুস্থতা ও দীর্ঘায়ু কামনায়:- ১নং সৈয়দ নজরুল ইসলাম ইউপি চেয়ারম্যান গর্জনিয়া, ফিরোজ আহমেদ ভূট্টো ঈদগড় ইউপি চেয়ারম্যান, সোহেল সিকদার কচ্ছপিয়া আওয়ামী লীগ নেতা এবং মোহাম্মদ আমিন রামু শ্রমিক লীগ নেতা। 

About Syed Enamul Huq

Leave a Reply