Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
প্রশ্ন ফাঁসের সুযোগ নেই, ভুলভ্রান্তি হতে পারে : শিক্ষামন্ত্রী
--ফাইল ছবি

প্রশ্ন ফাঁসের সুযোগ নেই, ভুলভ্রান্তি হতে পারে : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক:

সারা দেশে একযোগে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা। এই পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ রবিবার সকাল ১০টায় বাড্ডা হাই স্কুলে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে এমন মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রশ্ন বিতরণে ভুলভ্রান্তি হতে পারে। তবে প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ থাকছে না। এ বছর প্রশ্ন ফাঁসের গুজব ঠেকাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কঠোর মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। কেউ গুজব রটালে তাকে আইনের আওতায় আনা হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছিল, পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে কেন্দ্রে প্রবেশ করতে হবে। এরপর কোনো পরীক্ষার্থী আসলে দেরি করে আসার কারণসহ পরীক্ষার্থীর তথ্যাদি রেজিস্টারে লিপিবদ্ধ করতে হবে।

আজ বাড্ডা হাই স্কুলে গিয়ে দেখা যায়, সাড়ে ৯টার পর থেকে পৌনে ১০টা পর্যন্ত অন্তত ১০ জন পরীক্ষার্থী প্রবেশ করেছে। ৯টা ৫০ মিনিটে প্রবেশ করেছে আরো পাঁচজন পরীক্ষার্থী। এসব পরীক্ষার্থীর তথ্য লিপিবদ্ধ করার বিদ্যালয়ে কোনো ব্যবস্থাপনা ছিল না। এ ছাড়া ভুল কেন্দ্রে প্রবেশ করার পর ৯টা ৫৫ মিনিটে পাঁচজন পরীক্ষার্থীকে বের হয়ে যেতে দেখা যায়।

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠ সংশোধন বিষয়ে মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা পড়াশোনার মধ্যেই ছিল। সব জায়গায় ভুলভ্রান্তি ছিল না। যতটুকু ভুল ছিল তার সংশোধন করে দেওয়া হয়েছে। সংশোধনে তেমন বিলম্ব হয়নি বলে আমি মনে করি।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply