Monday , 13 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বগুড়ায় যক্ষা রোগের অ্যাডভোকেসী সভা

বগুড়ায় যক্ষা রোগের অ্যাডভোকেসী সভা

বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় যক্ষারোগের অ্যাডভোকেসী সভা স্থানীয় তন্ময় কমিউনিটি সেন্টারে বুধবার সকালে অনুস্ঠিত হয়েছে।

ন্যাশনাল অ্যান্টি-টিউবারকিউলোসিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নাটাব), বগুড়া জেলা ইউনিট বুধবার সকালে শহরের দত্তবাড়ী এলাকার তন্ময় কমিউনিটি সেন্টারে এ অ্যাডভোকেসি সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ গাউসুল আজিম চৌধুরী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টিএমএসএস মেডিকেল ও রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: শরিফুর রশিদ দিপু।

সভায় নাটাব কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি রুহুল আমিন ও কামরুল ইসলাম উপস্থিত ছিলেন এবং পুরো সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা শাখার সম্পাদক ও বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু।

উদ্বোধনী বক্তব্যটি জেলা শাখার নাটাবের সেক্রেটারি এবং রুহুল আমিন নামে একজন কর্মকর্তা বাংলাদেশের নাটাবের কার্যক্রম এবং বিশেষ করে বাংলাদেশের উত্তরাঞ্চলে ব্যাখ্যা করেছেন।

নাটাব সচিব রেজাউল হাসান রানু বলেছেন যে বাংলাদেশ ষষ্ঠ সর্বাধিক সংক্রামিত দেশ তবে ১৯৪৮ সাল থেকে এই রোগের প্রভাব থেকে জনগণের সেবা ও তাদের সচেতন করে তুলছে, যক্ষার বিরুদ্ধে লড়ায়ের একটি প্রাচীনতম সংস্থা।

সিভিল সার্জন ডাঃ গাওসুল আজিম চৌধুরী জানান, জেলার কয়েকটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, জেলার ৩ ৩৬৬ টি কমিউনিটি ক্লিনিক যক্ষ্মার বিরুদ্ধে লড়াই করে আসছে এবং রোগের গুরুতরতা সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছে জেলার চারটি জিংক-বিশেষজ্ঞ মেশিনে বিনা মূল্যে চিকিৎসা ও রোগ নির্ণয় করা হয়।

About Syed Enamul Huq

Leave a Reply