Friday , 26 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বাংলাদেশসহ চার দেশের নাগরিকদের আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা
--ফাইল ছবি

বাংলাদেশসহ চার দেশের নাগরিকদের আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তাররোধে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার চার দেশের নাগরিকদের আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বুধবার (১২ মে) থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

সোমবার (১০ মে) দেশটির জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।​ স্থগিতাদেশপ্রাপ্ত দেশগুলো থেকে ট্রানজিট ফ্লাইট বন্ধ থাকবে তবে এতে কার্গো অন্তর্ভুক্ত নয়।

এ নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলো হলো বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কা। এসব দেশের নাগরিকদের আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা অনিদিষ্টকাল পর্যন্ত বলবৎ থাকবে। এছাড়া করোনায় বিপর্যস্ত ভারতের সঙ্গে আগে থেকেই স্বাভাবিক ফ্লাইট বন্ধ রেখেছে আমিরাত।

তবে আমিরাত থেকে দেশে যাওয়ার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

এসময়ে নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলো থেকে কেবলমাত্র সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনৈতিক মিশন, সরকারি প্রতিনিধি, গোল্ডেন ভিসাধারী এবং ব্যবসায়ীরা বিশেষ প্রাইভেট জেট ফ্লাইটে চলাচল করতে পারবেন। তবে এসব যাত্রীদের ফ্লাইটের ৪৮ ঘণ্টার মধ্যে পিসিআর পরীক্ষা করে করোনা নেগেটিভ সনদ সাথে থাকতে হবে।

এর আগে মহামারির দ্বিতীয় ঢেউ শুরুর পর মালয়েশিয়া, সিঙ্গাপুর, ওমান, যুক্তরাজ্য বাংলাদেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

About Syed Enamul Huq

Leave a Reply