Thursday , 16 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বাংলাদেশের স্বাধীনতা কে মেনে নিতে পারেনি জিয়া-মোজাম্মেল হক এমপি
--প্রেরিত ছবি

বাংলাদেশের স্বাধীনতা কে মেনে নিতে পারেনি জিয়া-মোজাম্মেল হক এমপি

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুর মহানগরীর বাসন থানাধীন গাজীপুর চান্দনা চৌরাস্তা কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ এর উদ্যোগে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১৯৭১ এ বাংলাদেশের স্বাধীনতা কে মেনে নিতে পারেনি জিয়াউর রহমান, তাই ৭৫ এ ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে খুন করে  ৩ রা নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে খুনি জিয়া।  তিনি বলেন, ২১ আগস্ট আওয়ামীলীগকে নেতৃত্ব শূন্য করার জন্য এবং বঙ্গবন্ধুর রক্তকে নেতৃত্ব শুন্য করার জন্য ওই খুনিরা আক্রমণ করেছিল। যেই খুনি বঙ্গবন্ধু কে হত্যা করেছেন সেই খুনি জিয়া ও খুনি জিয়ার স্ত্রী খালেদা জিয়া তার পরিকল্পনায় ও তার ছেলে তারেক জিয়ার পরিকল্পনায় এবং হাওয়া ভবনে বসেই সেই ষড়যন্ত্র করে আজকের মহান নেত্রী, সফল রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার এবং বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকার  দেশরত্ন শেখ হাসিনা কে হত্যা করতে চেয়েছিলো।  এককথায় বঙ্গবন্ধু কে হত্যা করেছিলো জিয়া আর শেখ হাসিনা কে হত্যা করতে চায়  তারই স্ত্রী এবং ছেলে।  কারণ তারা এই স্বাধীনতাকে মনেপ্রাণে মেনে নেয়নি।  জিয়াউর রহমান যদিও সেক্টর কমান্ডার ছিলো,  যুদ্ধে অংশ গ্রহণ করেছিল  কিন্তু সে ছিল পাকিস্তানের এজেন্ট, অনুপ্রবেশকারি, সে যুদ্ধের সময়ও সে মুক্তিযুদ্ধ কে বানচাল করার জন্য প্রস্তাব করেছিল, ওয়ার্ড কাউন্সিল করে যুদ্ধ করতে হবে,  রাজনৈতিক নেতাদের অধীনে, রাজনৈতিক সরকারের অধীনে যুদ্ধ করা যাবে না। সেদিন আমরা বুঝতে পারি নাই,  মনে করেছিলাম যে এটা মনে হয় একটা সাজানো পরিকল্পনা যুদ্ধের জন্য, আজকে সারা জাতির কাছে, সারা বিশ্বের কাছে স্পষ্ট যে, যুদ্ধের সময়ও এদের ষড়যন্ত্র ছিলো, খুনিরা মনে করেছিলো বঙ্গবন্ধু কে হত্যা করার পর বঙ্গবন্ধুর নাম নিশানা এদেশ থেকে মুছে ফেলবে। তার নাম নেওয়ার জন্য তার কথা বলার জন্য কেউ থাকবে না, কেউ সাহস পাবে না, খুনিদের সেই চিন্তাভাবনা তাদের যে পরিকল্পনা ছিলো সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলেন গাজীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি, গাজীপুর- ১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ ক ম মোজাম্মেল হক এমপি।

শুক্রবার ( ২৫ আগস্ট)  বিকালে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা হক মার্কেটে  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ সকল শহীদের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গাজীপুর চান্দনা চৌরাস্তা কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ এর উদ্যোগে আলোচনা সভা  মিলাদ, দোয়া ও গণভোজের আয়োজন করা হয়।  গাজীপুর মহানগর বাসন মেট্রো থানা জাতীয় শ্রমিক লীগ ও চান্দনা চৌরাস্তা কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ এর সভাপতি  মোঃ আব্দুস সোবাহানের সভাপতিত্বে গাজীপুর মহানগর বাসন মেট্রো থানা  আওয়ামী মৎসজীবি লীগের সভাপতি মোঃ সুলতান মন্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর- ১ আসনের সংসদ সদস্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ ক ম মোজাম্মেল হক এমপি। সভাপতির বক্তব্যে সোবাহান বলেন, গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ পরিচালিত এই কাঁচাবাজার টি ১৪/১৫ গর্ত মাটি ভরাট করে ব্যবসা শুরু করি, তখন থেকে একটি কুচক্রীমহল চক্রান্ত করে আসছে, বিএনপি জামায়াত সরকারের সময় আমাকে সহ ব্যবসায়ীদের মারধর করে বের করার চেষ্টা করেন, তারা এখনো নানান ভাবে ষড়যন্ত্র করেই চলেছে।  মন্ত্রী মহাদয়ের কাছে বিশেষ অনুরোধ  কোন ষড়যন্ত্রকারী যেন আমাদের উচ্ছেদ করতে না পারে সেদিকে একটু নজর দিবেন। তিনি বলেন, এখানে দেশের সব অঞ্চলের মানুষ ব্যবসা করে তাদের পরিবারের রুটিরুজি চালান।
এসময় উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি পদপ্রার্থী হিরা সরকার,  উপস্থিত ছিলেন গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান খন্দকার,  বাসন মেট্রো থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আবুল কাসেম, ১৬ নং ওয়ার্ড আওয়ামী সভাপতি মোঃ রইজ উদ্দিন,  সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সিদ্দিকুর রহমান,  মহানগর জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক মোঃ ইব্রাহিম খলিল বিএ, মহানগর জাতীয় শ্রমিক লীগ যুগ্ম আহবায়ক সৈয়দ আঃ জলিল,  ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ আবুল হোসেন মন্ডল সহ গাজীপুর মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবি লীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply