Tuesday , 30 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বাউবি’র “ক্যালেন্ডার ইভট” ও টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন
--প্রেরিত ছবি

বাউবি’র “ক্যালেন্ডার ইভট” ও টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন

গাজীপুর প্রতিনিধিঃ
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের “ক্যালেন্ডার ইভট” অনুসারে ২৪ আগস্ট ২০২৩ বৃহস্পতিবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে বাউবি’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের নেতৃত্বে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মােস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মুহা: শফিকুল আলম, সকল স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ বাউবি পরিবারের পাঁচ শতাধিক সদস্য পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন  করেন।
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।
এরপর, ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যের রুহের মাগফিরাত ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দােয়া ও মােনাজাত করা হয়। পরে শােক-বইয়ে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে স্বাক্ষর করেন বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।
এছাড়াও বাউবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফােরাম, ডিরেক্টরস কাউন্সিল এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী কর্মকর্তা পরিষদ জাতির পিতার সমাধি সৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
প্রসংগত উল্লেখ্য যে, মাননীয় উপাচার্য গত বছর ২৪ আগস্ট টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে ঘােষণা দেন- “বাউবি প্রতিবছর এই দিনে জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করবে।” তিনি ২৪ আগস্টকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের “ক্যালেন্ডার ইভট” হিসেবে ঘােষণা দিয়ে পরিদর্শন বইয়ে লিপিবদ্ধ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply