Tuesday , 30 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বাজার উচ্ছেদ ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সংবাদ সম্মেলন
--প্রেরিত ছবি

বাজার উচ্ছেদ ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

গাজীপুর প্রতিনিধি:
বাজার উচ্ছেদের মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে রোববার সকালে সংবাদ সম্মেলন করেছেন গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ সভাপতি মোঃ আব্দুস সোবাহান । গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ  আয়োজিত সংবাদ সম্মেলনে গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক সমিতির কর্তৃপক্ষ বলেন, সন্ত্রাস, চাঁদাবাজ, ষড়যন্ত্রকারীরা মিথ্যা মামলা দিয়ে শান্তিপূর্ণভাবে  পরিচালিত গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় অবস্থিত কাঁচাবাজারে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে বাজার উচ্ছেদের পাঁয়তারা চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সভাপতি মো. আব্দুস সোবাহান কান্না বিজড়িত কন্ঠে বলেন, আইনানুগ নিয়ম ও দালিলিক সকল প্রক্রিয়া সম্পন্ন করে বাজারটিতে ব্যবসায়িক কার্যক্রম পরিচালিত হচ্ছে। ষড়যন্ত্রকারী ও সন্ত্রাসী একটি গোষ্ঠী, বাজার ও বাজারের ব্যবসায়ীদের উচ্ছেদে মিথ্যা মামলাসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে আসছে। যে কোন মুহুর্তে ত্রাসসৃষ্টিকারী ওই বাহিনী কর্তৃক বাজার কমিটির লোকজন ও ব্যবসায়ীরা জান-মালের ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে পারে।

কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সভাপতি মো. আব্দুস সোবাহান বলেন, সরকার কর্তৃক অনুমোদনকৃত বহুল পরিচিত এই কাঁচাবাজারটি ২০০৫ সালে জমির মালিক নুরুল হক হজ্বে যাওয়ার আগে (তৎকালীন জয়দেবপুর থানাধীন) বর্তমানে জিএমপি বাসন থানাধীন আউটপাড়া মৌজাস্থ চান্দনা চৌরাস্তা সংলগ্ন (সিএস ও এসএ ১৩৭, ১৩৮ এবং আরএস ১৫৫ ও ১৫৬ নং দাগের খাতে ৭২.৫০ শতাংশ) পরিত্যক্ত জমিটিতে মাটি ভরাট করে ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে আসছি। পরবর্তীতে ২০১৬ সালে মোঃ নুরুল হক ষ্ট্যাম্পে লিখিতভাবে উল্লেখিত ৭২.৫০ শতাংশ জমিসহ জমিতে নির্মিত মার্কেটের সর্বময় ক্ষমতা তার দ্বিতীয় স্ত্রী মোসাঃ শাহানাজ পারভীনের নামে লিখে দেন। পরে নুরুল হকের স্ত্রী শাহানাজ পারভীনের সাথে কথাবার্তা বলে পূর্বের বাজারটিতে মাটি ভরাটসহ ২,৮৮,৫০০০০ নির্ধারণ করা হয়। ২০১৬ সালের ৪ জুন স্বাক্ষীদের উপস্থিতে শাহানাজ পারভীন আবারো ৫০,০০,০০০ টাকা গ্রহণ করেন। সর্বমোট ৩,৩৮,৫০,০০০ টাকা জামানত দেখিয়ে ভাড়ার টাকা বৃদ্ধি করে মাসিক ভাড়া ১,২০,০০০ টাকা ও পরে আরো ৩০,০০০ হাজার টাকা যোগ করে ১,৫০,০০০ টাকা মাসিক ভাড়া নির্ধারণ করে।

সভাপতি আব্দুস সোবাহান বলেন, নুরুল হকের স্ত্রী শাহানাজ পারভীনের সাথে দালিলিক চুক্তিপত্রের পর থেকে নিয়মিতভাবে ভাড়া পরিশোধ করে আসছি। বেশকিছু দিন যাবৎ আসামী নুরুল হক ও তার সহযোগী সাইদুরসহ আরো ৫-৬ জন ব্যক্তি অন্যায়ভাবে বর্ণিত মার্কেট থেকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন ধরণের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এবং ভয়ভীতি প্রদর্শন করে আসছে।

তিনি আরো বলেন, এমতাবস্থায় আমি নিরুপায় হয়ে নুরুল হকের বিরুদ্ধে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত, গাজীপুরে বাড়ি ভাড়া মোকদ্দমা নং- ০১/২০১৫ এবং পরবর্তীতে উক্ত আসামী নুরুল হকের নিযুক্ত আমমোক্তার মোসাঃ শাহানাজ পারভীনের নামে একই আদালতে বাড়ী ভাড়া মোকদ্দমা নং- ১৩/২০২১ দায়ের করি। এ দুটি মোকদ্দমা আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও নুরুল হক ও তার সহযোগীরা বাজার উচ্ছেদে মিথ্যা, ভিত্তিহীন বক্তব্য প্রদান করে আদালতে মামলা দায়ের করাসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরগুলোতেও মিথ্যাচারের আশ্রয় নিয়ে ভিত্তিহীন অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে। উল্লেখ্য, নুরুল হকের উপরোক্ত সি.আর মামলাটি পিবিআইয়ের তদন্তে মিথ্যা প্রমাণিত হয়। এমনকি প্রশাসনের বিভিন্ন দপ্তরে নুরুল হকের করা অভিযোগগুলো মিথ্যা হিসেবে প্রমাণিত হয়েছে। যার সকল আইনানুগ কাগজপত্র কাঁচাবাজার আড়ৎদার মালিক গ্রুপ কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত আছে। তিনি বলেন নূরুল হক সহ তার আরো ৪/৫ জন সহযোগীদের সহযোগীতায় বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়া তথ্য বিহীন সংবাদ প্রকাশ করে ব্যবসায়ীক ক্ষতি করার চেষ্টা করেন।

পরিশেষে বাজার উচ্ছেদে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন কাঁচাবাজার আড়ৎদার মালিক গ্রুপের নেতৃবৃন্দরা।

About Syed Enamul Huq

Leave a Reply