Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বিএনপির আলালসহ ৮ নেতাকর্মীর তিন বছরের কারাদণ্ড
--ফাইল ছবি

বিএনপির আলালসহ ৮ নেতাকর্মীর তিন বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্কঃ

এক দশক আগে রাজধানীর ধানমণ্ডি থানায় নাশকতার অভিযোগে করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবসহ বিএনপি ও জামায়াতে ইসলামীর আট নেতাকর্মীকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম আজ রবিবার এ রায় দেন। দণ্ডবিধির ১৪৭ ধারায় এক বছর এবং ৪৩৫ ও ১৪৯ ধারায় প্রত্যেক আসামিকে দুই বছর করে মোট তিন বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সদস্যসচিব শফিকুল ইসলাম মাসুদ, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েল, বিএনপির হারুন অর রশিদ, ওবায়দুল হক, শহীদুল ইসলাম হীরা ও মো. ইব্রাহিম।

মোয়াজ্জেম হোসেন আলালের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেন, ‘তিন বছরের কারাদণ্ড একসঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করেছেন আদালত। ফলে দণ্ডিতদের দুই বছর কারাদণ্ড ভোগ করতে হবে।

মামলার বর্ণনায় বলা হয়েছে, ২০১৩ সালের ১ ডিসেম্বর রাজধানীর ধানমণ্ডি থানার সাতমসজিদ রোডে আসামিরা একটি যাত্রীবাহী বাসে আগুন দেন। এ ঘটনায় ধানমণ্ডি থানার উপপরিদর্শক আব্দুল্লাহ আল মামুন ফরাজী বাদী হয়ে এ মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

About Syed Enamul Huq

Leave a Reply