Sunday , 28 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বিজয় দিবসে জবির শ্রদ্ধাঞ্জলি
--প্রেরিত ছবি

বিজয় দিবসে জবির শ্রদ্ধাঞ্জলি

জবি প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। বুধবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।এরপর মহান মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল। এসময় উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া, সহকারী প্রক্টরবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদকর্মী ও কর্মচারীবৃন্দ। জাতীয় স্মৃতিসৌধ থেকে ফেরার পর ক্যাম্পাসে দিনব্যাপী মুক্তিযুদ্ধ ও দেশাত্ববোধক বিভিন্ন গান পরিবেশিত হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনসমূহ আলোক সজ্জায় সজ্জিত করা হয়।
এছাড়া শহিদ বুদ্ধিজীবী এবং মহান স্বাধীনতা যুদ্ধে শহিদগণের আত্মার মাগফিরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।
উল্লেখ্য, এ বছর কেভিড-১৯ পরিস্থিতির কারণে সরকারি স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মহান বিজয় দিবস পালন করা হয়। 

About Syed Enamul Huq

Leave a Reply