Sunday , 5 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ব্যাঙ্গাত্নক কার্টুন প্রকাশে লক্ষ্ণীপুরে বিক্ষোভ সমাবেশ ও সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত

ব্যাঙ্গাত্নক কার্টুন প্রকাশে লক্ষ্ণীপুরে বিক্ষোভ সমাবেশ ও সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধিঃ
বির্তকিত রম্য ম্যাগাজিন শার্লি এবদো’র মহানবী হযরত মোহাম্মদ সাল্লাহু আলাইহে ওয়া সাল্লামকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ থেকে।

এ ঘটনার পর ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ঘোষণা দেন, মুসলিমদের তীব্র আপত্তি সত্ত্বেও তার দেশ মহানবী (স)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করবে না। পরে দেশটির দু’টি সরকারি ভবনে প্রজেক্টরের মাধ্যমে বড় করে সেই বিতর্কিত ছবি দেখানো হয়।

এরপরই ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে গোটা মুসলিম বিশ্বে। প্রিয়নবীকে অপমানের জবাবে শুরু হয় তুমুল বিক্ষোভ ও প্রতিবাদ। দেশে দেশ ছড়িয়ে পড়ে ফ্রান্স বয়কটের ডাক।

তারাই ধারাবাহিকতায় ( ৩০ অক্টোবর)  শুক্রবার লক্ষীপুরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ও সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেয় হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ।
লক্ষীপুর জেলা সদরের লিল্লাহ জামে মসজিদ মাঠে লক্ষ্ণীপুর জেলার ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান সাইফিয়া দরবার শরীফের আয়োজনে এই প্রতিবাদ  সমাবেশের আয়োজন করা হয়। এতে অংশ নেন আহলে সুন্নাত অাল জামাতসহ একাধিক ইসলামি সংগঠন।
বিশ্বনবীকে কুটুক্তির প্রতিবাদে সকাল ১০ টায় সাইফিয়া দরবার শরীফ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলা সদরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মসজিদ প্রাঙ্গণে এসে শেষ হয়। সাইফিয়া দরবার শরীফের পীর সাহেব মুজতামিউস সুন্নী শাহ সূফী  আলহাজ হযরত মাওলানা হাফেজ  মোঃ সাইফুল ইসলাম সিদ্দিকী আল ক্বাদেরি-আল চিশতি(মাঃজিঃআ) সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,  সাইফিয়া দরবার শরীফের বড় শাহজাদা শাহ মোঃ আতায়ে রাব্বী সিদ্দিকী আল আযহারি এবং আহলে সুন্নত আল জামাতের নেতৃবৃন্দ।

বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কট,  জড়িদের গ্রেফতার করে ফাঁসি দেয়াসহ নানা দাবী তুলে ধরেন। 
বিক্ষোভ সমাবেশ শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে সুন্নী কনফারেন্সে উপস্থিত হাজার ধর্মপ্রাণ মুসলমানদের কণ্ঠে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে আখেরি মোনাজাত পেশ করেন, সাইফিয়া দরবার শরীফের পীর সাহেব পীরে তরিকত মুজতামিউস সুন্নী শাহ সূফী  আলহাজ হযরত মাওলানা হাফেজ  মোঃ সাইফুল ইসলাম সিদ্দিকী আল ক্বাদেরি-আল চিশতি(মাঃজিঃআ)।

About Syed Enamul Huq

Leave a Reply