Wednesday , 15 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
--সংগৃহীত ছবি

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অনলাইন ডেস্কঃ

টানা চারবার সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার দুপুর ১২টায় দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন। সকাল ৯টার কিছু সময় পর গণভবন থেকে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশে রওনা হন সরকারপ্রধান।

দুপুর ১২টায় টুঙ্গিপাড়া পৌঁছেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এরপর নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে আবারো জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এ ছাড়া নির্বাচিত সংসদ সদস্যরাও জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী ছোটবোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে আলাদা করে দোয়া ও মোনাজাত করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী এবং নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যরা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও তাঁর নিজ নির্বাচনী এলাকার টুঙ্গিপাড়া এবং কোটালীপাড়া উপজেলার নেতাকর্মীরা সকাল থেকেই জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় এসে হাজির হতে থাকেন তাঁদের প্রিয় নেত্রীকে স্বাগত জানানোর জন্য।

টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে নিজ নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন উজ্জ্বীবিত।

অন্যদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া-কোটালীপাড়াসহ জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। প্রধানমন্ত্রী দিনের প্রথম ভাগের কর্মসূচি শেষে দুপুরের বিশ্রামে পর বিকেল ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

এদিন তিনি টুঙ্গিপাড়ায় রাত্রীযাপন করবেন এবং আগামীকাল রবিববার বেলা আড়াইটায় কোটালীপাড়ায় উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন এবং ওই দিন বিকেলে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশে কোটালীপাড়া ত্যাগ করবেন।

About Syed Enamul Huq

Leave a Reply