Friday , 10 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
‘মুসলিম বিশ্ব শেখ হাসিনাকে বোন হিসেবে মনে করে’-সৌদি রাষ্ট্রদূত
--সংগৃহীত ছবি

‘মুসলিম বিশ্ব শেখ হাসিনাকে বোন হিসেবে মনে করে’-সৌদি রাষ্ট্রদূত

অনলাইন ডেস্কঃ

মুসলিম বিশ্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোন হিসেবে মনে করে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান। তিনি বাংলাদেশের সঙ্গে বিদ্যমান এই সম্পর্ককে আরো সুদৃঢ় করতে সৌদি আরব খুবই আগ্রহী বলে জানান। আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সচিবালয়ে অনুষ্ঠিত বিচার বিভাগীয় এক বৈঠকে এ মন্তব্য করেন সৌদি রাষ্ট্রদূত। জানা যায়, বাংলাদেশ ও সৌদি আরবের বিচার বিভাগের মধ্যে সহযোগিতা বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরের প্রক্রিয়া শুরু হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশের পক্ষ থেকে চুক্তির বিষয়বস্তু সৌদি আরবে পাঠানো হয়। এর অগ্রগতি নিয়ে আজ আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক হয় সৌদি রাষ্ট্রদূতের। বৈঠকে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক উন্নয়ন নিয়ে আলোচনা হয়। এ সময় আইনমন্ত্রীকে প্রতীকী উট উপহার দেন সৌদি রাষ্ট্রদূত।

এর জবাবে আইনমন্ত্রী বলেন, ব্যাপারটা হচ্ছে সংবিধানে এখন যা আছে, সেভাবেই দেশ চলছে। এটা আজকে সংবিধানে সন্নিবেশিত করা হয়নি। এটা চতুর্দশ সংশোধনীতে সংযোজন করা হয়েছিল। এখন যে বিষয়টা নিয়ে আলাপ করা হচ্ছে, এটার বোধহয় খুব একটা গুরুত্ব নেই। তারপরও নীতি-নির্ধারকরা যদি মনে করেন এখানে আরো স্পষ্ট করা প্রয়োজন, তাহলে তা দেখা যাবে।

কোন জায়গাটা স্পষ্ট করার প্রয়োজন, এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, আমি এখনো জানি না। নীতি-নির্ধারকরা প্রয়োজন বোধ করলে কোন জায়গায় সেটা নীতি-নির্ধারকরা সিদ্ধান্ত নেবেন। তারপর সেটা হবে। আমার মনে হয় এখন যা হয়েছে সবকিছুই সাংবিধানিক হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply