Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনায় যোগ দিলেন শেখ হাসিনা
--ফাইল ছবি

রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনায় যোগ দিলেন শেখ হাসিনা

অনলাইন ডেস্ক:

ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলার দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৫ মে) বিকালে বাকিংহাম প্যালেসে রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার ৭৪ বছর বয়সী রাজা তৃতীয় চার্লস ও কুইন কনসোর্ট ক্যামিলার এ অভিষেক অনুষ্ঠান হবে। এ অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৪ মে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকে লন্ডনে পৌঁছান।

শুক্রবার তিনি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে প্রথম দ্বিপক্ষীয় বৈঠক করেন। লন্ডনে কমনওয়েলথ সচিবালয়ের দ্বিপক্ষীয় বৈঠক কক্ষে দুই সরকারপ্রধানের এ বৈঠক হয়।

সম্মেলনে রাজা তৃতীয় চালর্স সরকারপ্রধানদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এর আগে লন্ডনের পল মলে কমনওয়েলথ সচিবালয় মার্লবোরো হাউসে দ্বিবার্ষিক শীর্ষ সম্মেলনে যোগ দিতে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অর্ভ্যথনা জানান কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড।

জাপানে দ্বিপক্ষীয় সফর ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগদানের পর প্রধানমন্ত্রী এখন লন্ডনে রয়েছেন।

শনিবার রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে তিনি বৃহস্পতিবার রাতে লন্ডনে পৌঁছান।

রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরপরই যুক্তরাজ্যের রাজা হয়েছেন তৃতীয় চার্লস। আগামী ৬ মে লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে ৪০তম ব্রিটিশ রাজা হিসেবে তার রাজ্যাভিষেক হতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালে লন্ডনে রাজা তৃতীয় চার্লসের সঙ্গে দেখা করেছিলেন এবং রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোক প্রকাশ করেছিলেন।

সূত্র: বাসস

About Syed Enamul Huq

Leave a Reply