Sunday , 28 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
লক্ষ্মীপুর-৩ আসনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা
--প্রেরিত ছবি

লক্ষ্মীপুর-৩ আসনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকুসহ চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ ছাড়াও যেসব দলের প্রার্থীরা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- জাকের পার্টির মো. শামসুল করিম, জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন ও এনপিপির সেলিম মাহমুদ। এর আগে জেলা নির্বাচন কার্যালয় থেকে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।
বুধবার (১১ অক্টোবর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন।
বিকেল ৪টার দিকে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেনের কাছে মনোয়নয়নপত্রগুলো জমা দেন। তিনি বলেন, চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। ৫ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ছাড়া অন্যরা হলেন জাকের পার্টির শামছুল করিম খোকন ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সেলিম মাহমুদ।
মনোয়নপত্র জমাদানকারী পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি, রাকিব জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক, খোকন জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য, সেলিম এনপিপির প্রেসিডিয়াম সদস্য।
আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু বলেন, প্রধানমন্ত্রী আমাকে জনগণের সেবা করার জন্য দলীয় মনোয়নয় দিয়ে পাঠিয়েছেন। তৃণমূলের নেতাকর্মীরাও আমাকে চেয়েছে। ইনশাআল্লাহ আমি বিপুল ভোটে জয়ী হবো। সংসদ সদস্য নির্বাচিত হয়ে আমি সর্বপ্রথম চন্দ্রগঞ্জকে উপজেলা হিসেবে রুপান্তরে কাজ করবো।
এটি চন্দ্রগঞ্জ থানাধীন ১২ টি ইউনিয়নবাসীর প্রাণের দাবি। এনপিপির প্রার্থী সেলিম মাহমুদ বলেন, একাদশ সংসদ নির্বাচনেও আমি প্রার্থী ছিলাম। শেষ সময় পর্যন্ত নির্বাচনে লড়েছি। যদি ভোটাররা তাদের ভোট নিজ ইচ্ছেমতো দিতে পারে, তাহলে আমি জয়ী হবো।  ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান।
৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।
লক্ষ্মীপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

About Syed Enamul Huq

Leave a Reply