Saturday , 27 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শুরু হলো পবিত্র রমজান মাস, আজ প্রথম রোজা

শুরু হলো পবিত্র রমজান মাস, আজ প্রথম রোজা

অনলাইন ডেস্কঃ

রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে শুরু হলো পবিত্র মাহে রমজান। আজ মঙ্গলবার প্রথম রোজা। মহানবী হজরত মুহাম্মদ (সা.) বলেছেন, রমজান মাসের প্রথম ১০ দিন রহমত, দ্বিতীয় ১০ দিন মাগফিরাত এবং শেষ ১০ দিন নাজাতের।

মহান আল্লাহ পাকের সন্তুষ্টি লাভের মাধ্যমে এই ফায়দা প্রাপ্তির আশায় ধর্মপ্রাণ মুসলমানরা নির্দিষ্ট সময় পর্যন্ত পানাহারে বিরত থেকে এই মাস আত্মশুদ্ধির সাধনায় নিবেদিত থাকবেন।

গতকাল সোমবার সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান জানান, বাংলাদেশের আকাশে ১৪৪৫ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে মঙ্গলবার (আজ) থেকে পবিত্র রমজান মাস গণনা করা হবে।

পবিত্র রমজান মুসলমানদের কাছে অত্যন্ত ফজিলতপূর্ণ মাস।

পবিত্র রমজান উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাণীতে প্রধানমন্ত্রী পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে এর পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আসুন, আমরা যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছলতা ও সংঘাত পরিহার করি এবং জীবনের সর্বস্তরের পরিমিতিবোধ, ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজানের পবিত্রতা রক্ষা করি।’

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশে গতকাল থেকেই রমজান মাস শুরু হয়েছে। সৌদি আরবের সঙ্গে মিল রেখে এ দেশেও কয়েকটি স্থানে গতকাল অনেকে রোজা রেখেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply