Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে জবিতে মানববন্ধন

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে জবিতে মানববন্ধন

জবি প্রতিনিধি :
সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ভাঙচুর ও তাদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে আয়োজিত সাম্প্রদায়িকতা বিরোধী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, ‘স্বাধীনতা বিরোধী অপশক্তি সারাদেশে সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। যখনই দেশে এমন কোনো ঘটনা ঘটে তখনই বলা হয় এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। কিন্তু আমি মনে করি এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা না। যারা এদেশকে কখনো চায়নি, এখনও চায়না তারা কিন্তু চুপ করে বসে নেই। তারা নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। এখন দেশে যে ধরণের ঘটনা ঘটছে এসব তাদেরই পরিকল্পনা। আমাদের দেশে হাজার বছর ধরে অসাম্প্রদায়িকতার ঐতিহ্য নিয়ে আমরা বসবাস করি। এখানে হিন্দু-মুসলমান, বৌদ্ধ-খ্রিষ্টান যারা আছি সবাই একই পরিবারের মতো আমরা বসবাস করি। এখানে হঠাৎ করে কি ঘটনা ঘটলো যে এমন হচ্ছে। এটা পরিকল্পিত ঘটনা। আমাদের ঐক্যবদ্ধভাবে এসব প্রতিহত করতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, দেশের চলমান পরিস্থিতি স্বাধীনতা বিরোধীদের পরিকল্পিত। তারা দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করার পায়তারা করছে। আমাদের সবাইকে একত্রিত হয়ে এসব প্রতিহত করতে হবে। শিক্ষক-শিক্ষার্থীদের সচেতনার মাধ্যমে আমাদের প্রতিবাদ গড়ে তুলতে হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সবসময়ই এসব সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে অবস্থান করবে।

এসময় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক শামীমা বেগম, প্রক্টর মোস্তফা কামাল, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়াসহ অনেকে। মানববন্ধন থেকে সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা ও তাদের উপাসনালয় ভাঙচুরের প্রতিবাদ জানানো হয়।

About Syed Enamul Huq

Leave a Reply