Saturday , 4 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সিস্টেমের ওপর আস্থা রাখতে হবে : সিইসি
--সংগৃহীত ছবি

সিস্টেমের ওপর আস্থা রাখতে হবে : সিইসি

অনলাইন ডেস্কঃ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে সহিংসতার ঘটনা ঘটার আগেই তা বন্ধ করার জন্য। সহিংসতার ঘটনা ঘটার পরে তারা বলবেন খতিয়ে দেখছি, অনুসন্ধান করছি, গ্রেপ্তার করা হয়েছে এমনটা চলবে না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে কোনো সহিংসতার ঘোষণা করতে দেওয়া যাবে না।

আজ শনিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় করে তাদের নির্দেশনা দেওয়া হয়েছে ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে সে ব্যবস্থা নেওয়ার।

ভোটের মাঠে অনিয়ম করতেই হবে এই বিশ্বাস থেকে প্রার্থীদের বেরিয়ে আসতে হবে উল্লেখ করে বলেন, ‘আচরণবিধি মেনে প্রচারণা চালাতে হবে। অন্যথায় আইন-শৃঙ্খলা বাহিনী কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে। একটা ভোট যদি কারচুপি হয় তাহলে ওই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে যাতে করে ফলাফল প্রভাবিত না হয়।

বিভিন্ন দেশ কথা বলেছে আমাদের দেশ নিয়ে। অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ভোট করার দাবি আছে বিদেশিদের। প্রার্থীদের সহায়তায় এবার জাতীয় নির্বাচন সফল করতে চাই।’দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কার্যালয় আজ শনিবার সকাল দশটায় জেলার ছয়টি আসনের ৩৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে মতবিনিময় করেছেন প্রধান নির্বাচন কমিশনার।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত রয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম, বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির।

About Syed Enamul Huq

Leave a Reply