Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জে নাশকতার মামলায় ১০ জন বিএনপির নেতাকর্মীকে আটক/ জেলা যুবলীগের অবস্থান কর্মসূচী
--প্রেরিত ছবি

সুনামগঞ্জে নাশকতার মামলায় ১০ জন বিএনপির নেতাকর্মীকে আটক/ জেলা যুবলীগের অবস্থান কর্মসূচী

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সারাদেশব্যাপী বিএনপির তিনদিনব্যাপী সড়ক, নৌপথ ও রেলপথে ডাকা হরতাল  অবরোধের ১ম দিনে  নাশকতার অভিযোগে ১০ জন বিএনপির নেতাকর্মীকে আটক করে কোর্টে প্রেরণ করে পুলিশ। মঙ্গলবার সকাল ৯ ঘটিকায়  সুনামগঞ্জ জেলা বিএনপির ডাকা হরতাল অবরোধ কর্মসূচীতে দলীয় নেতাকর্মীরা শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় বিএনপির কার্যালয়সহ শহরের বিভিন্নস্থানে জড়ো হয়ে পিকেটিংয়ের চেষ্টাকালে সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ  তাদের আটক করে।
নাশকতা মামলায় আটকৃকতরা হলেন সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আবুল মনসুর মোহাম্মদ শওকত, মানবাধিকার বিষয়ক সম্পাদক মোঃ রাখাব উদ্দিন, জেলা যুবদলের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট তৌহিদ আহমদ চৌধুরী, জেলা বিএনপির সদস্য মো. ইকবাল হোসেন, সামছুল হক, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ইজাজুল হক চৌধুরী নাসিম, তাহিরপুর উপজেলা যুবদলের কর্মী সাকিব মুন খোকন, তাহিরপুর উপজেলা ছাত্রদলের আহবায়ক আবুল হাসান রাসেল, বিশ্বম্ভরপুর উপজেলা যুবদলের সাবেক আহবায়ক মো. নজরুল ইসলাম, কাঠইর ইউপি বিএনপির কর্মী হেনু মিয়া ।
 এদিকে অবরোধের প্রথমদিনে ঢিলেঢালাভাবে অবরোধ কর্মসূচী চললেও সকালের দিকে শহরে যানবাহনের সংখ্যা কিছুটা কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে  শহরের বিভিন্ন পয়েন্টে রিক্সা, অট্রোরিক্সা, সিএনজি চলতে দেখা যায়। তবে ঢাকা-সিলেটসহ দেশের বিভিন্নপ্রান্তে দূরপাল্লার কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। অভ্যন্তরীন রুটে যাত্রবাহি বাস  ও লঞ্চ মাঝে মাঝে চলতে দেখা গেছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে ব্যাপক সংখ্যক পুলিশ,র‌্যাব ও বিজিবির সদস্যদের টহল ও উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
অপরদিকে জেলা যুবলীগের উদ্যোগে সাধারণ জনগণের নিরাপত্তার স্বার্থে জেলার গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান কর্মসূচী পালন করে জেলা যুবলীগ। জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপলের নির্দেশে জেলা যুবলীগের অবস্থান কর্মসূচীতে অংশগ্রহন করেন জেলা যুবলীগের  সিনিয়র সদস্য সবুজ কান্তি দাশ ও নুরুল ইসলাম বজলুর, সদর যুবলীগের সভাপতি এহসান আহমেদ উজ্জ্বল,  সহসভাপতি ফয়সাল আহমদ, আজিজুল আলম অপু, সাংগঠনিক সম্পাদক এনাম আহমেদ, জেবুল মিয়া, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ইমন আহমেদ, হাসানুজ্জামান ইস্পাহানী, জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে, সহসভাপতি অমিয় মৈত্র, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সুব্রত তালুকদার প্রমুখ।
নাশকতা ও আটকের  ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী ১০ জন বিএনপির নেতাকর্মী আটকের সত্যতা নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে ৩০ অক্টোবর নাশকতার চেষ্টার অভিযোগ এনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ ১০জনকে আটক করে এবং দুপুরে আটককৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা  হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply