Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

সুনামগঞ্জ পৌরসভা জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল উদ্ধারে যৌথ সফল অভিযান

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
দীর্ঘ ৪০ বছর পর পৌর শহরে জলাবদ্ধতা নিরসনে  অবৈধ ভাবে দখল হওয়া ৫ টি খালে যৌথভাবে  উচ্ছেদ অভিযান শুরু করে সুনামগঞ্জ পৌরসভা ও সুনামগঞ্জ  জেলা প্রশাসন।
পরিবেশবাদী সংগঠন বেলা’র  পক্ষ থেকে সম্প্রতি উচ্চ আদালতে পৌরসভার অন্তর্ভুক্ত ৫টি খাল উদ্ধারে মামলা করা হয়। মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নং ১০৮১/২০২৩ এর আদেশ অনুযায়ী সুনামগঞ্জ পৌরসভার অভ্যন্তরে অবস্থিত ৫টি খাল ( কামারখাল, তেঘরিয়া খাল, বড়পাড়া খাল, নলুয়াখালী খাল, বলাইখাল) এর উচ্ছেদ কার্যক্রম ১৫ জুলাই রোজ শনিবার সকাল ১০ টায় শুরু হয়।
পুরাতন বাসস্ট্যান্ড এর উত্তরে এবং কালিবাড়ি পয়েন্টের দক্ষিণে কামার খাল পুল ব্রীজের পূর্ব পাশে সুনামগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু্’র পরিবারের  নির্মিত দোকানকোঠা উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে কামার খাল উদ্ধারে সোমপাড়া হয়ে উওর আরপিননগর ভিতর দিয়ে উচ্ছেদ অভিযান চালানো হয়। স্বরূপে প্রকাশ পায় কামার খাল। এদিকে অভিযানের খবর শুনে তেঘরিয়া খাল ও বড়পাড়া খালে নির্মিত অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে অপসারণ শুরু করে স্থাপনা মালিকগণ। উচ্চ আদালতের নির্দেশে উচ্ছেদ অভিযানে যৌথভাবে  নেতৃত্ব দেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা পারভীন। খাল উদ্ধার কার্যক্রম অভিযানে এসময় উপস্থিত ছিলেন কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিপুল সংখ্যক পুলিশ সদস্য।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্ বললেন, শহরে জলাবদ্ধতার সংকট চরম আকার ধারণ করেছে। ছোট ছোট ড্রেন দিয়ে পানি নিস্কাশন হয়ে এর সমাধান হচ্ছে না।  আদালতের রায় প্রতিপালনের জন্য আজ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আশা করি সকলে সহযোগিতা করবেন। সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বললেন, শহরে পানি নিষ্কাশনের সকল খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। অবৈধ দখলদার যারাই হোন না কেন, একজনকেও ছাড় দেওয়া হবে না।

About Syed Enamul Huq

Leave a Reply