Saturday , 11 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সেন্টমার্টিন বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না : শেখ হাসিনা
--সংগৃহীত ছবি

সেন্টমার্টিন বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না : শেখ হাসিনা

অনলাইন ডেস্ক:

সেন্টমার্টিন বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা। আমার হাত থেকে এদেশের কোনো সম্পদ কারও কাছে বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না। ওই গ্যাস বিক্রির মুচলেকা দিলে আমিও ২০০১ সালে ক্ষমতায় থাকতে পারতাম।

আজ বুধবার দুপুরে তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ২০০১ সালে বিদেশিদের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল। এবার কি সেন্টমার্টিন দ্বীপ বিক্রির মুচলেকা দিয়ে আসতে চায়? তারা তো ২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল। এখন কি তারা দেশ বিক্রি করবে?

তিনি এ সময় বলেন, এখনো যদি বলি যে, সেন্টমার্টিন দ্বীপ, আমাদের দেশ কাউকে লিজ দেব, তাহলে আমার ক্ষমতায় থাকার ক্ষেত্রে কোনো অসুবিধা নেই, আমি জানি সেটা।

আমার দেশের মাটি ব্যবহার করে কোনো জায়গায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে, কাউকে আক্রমণ করবে বা এ ধরনের কাজ আমরা হতে দেব না।

তিনি প্রসঙ্গ টেনে বলেন, মিয়ানমার থেকে যে প্রায় ১১ লাখ রোহিঙ্গা এল, তারপরও তো মিয়ানমারের সঙ্গে ঝগড়া করিনি। আমরা তাদের সঙ্গে আলোচনা চালাচ্ছি। এরা যেন ফেরত যায়, সেজন্য চেষ্টা চালাচ্ছি।

সংখ্যালঘুদের নিয়ে বিভিন্ন অপপ্রচার শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের দেশে যারা বিভিন্ন ধর্মীয় প্রধান আছেন, ধর্মীয় প্রতিষ্ঠান তারা ইতোমধ্যে বিবৃতি দিয়েছেন। যেখানে তারা বলেছেন, তার এখানে খুব ভালো অবস্থায় আছেন। তারা নিজেরাই বলেছেন। ছয় কংগ্রেসম্যানের চিঠিতে সংখ্যালঘু নির্যাতনের যে কথা লেখা ছিল সেটা সম্পূর্ণ মিথ্যা। এখানে একটি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সবাই চলছে।

নির্বাচনকে সামনে রেখে এ ধরনের অপপ্রচার আরো হবে জানিয়ে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

About Syed Enamul Huq

Leave a Reply