Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
স্যাংশন দেওয়া দেশ থেকে কিছুই কিনব না : প্রধানমন্ত্রী
--সংগৃহীত ছবি

স্যাংশন দেওয়া দেশ থেকে কিছুই কিনব না : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বে এখন স্যাংশন দেওয়ার একটা প্রবণতা হয়ে গেছে। যেসব দেশ স্যাংশন দেবে তাদের কাছ থেকে বাংলাদেশ কিছুই কিনবে না। এটার জন্য আমি (প্রধানমন্ত্রী) সিদ্ধান্ত নিতে বলেছি। আমাদের দেশে যাদের দিয়ে সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করা হয় তাদের ওপরে স্যাংশন দেওয়া হয়। আমি বলছি যেসব দেশ বাংলাদেশকে স্যাংশন দেবে তাদের থেকে আমরা কোনো কিছু কিনব না।

আজ শনিবার আইইবি প্রাঙ্গণে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)-এর ৬০তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

প্রকৌশলীরা দেশের উন্নয়নের মূল শক্তি উল্লেখ করে তিনি বলেন, দেশের জনগণের উন্নয়নে আপনারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকারের দায়িত্বে থাকায় বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সবাই আন্তরিক থাকবেন ‘যাতে আমরা উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারি।

‘আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলা’ এ কথা উল্লেখ করে তিনি বলেন, তারা ‘ডেল্টা প্লান-২১০০’ বাস্তবায়ন করবে যাতে দেশের কেউ আর ভোগান্তির শিকার না হয় এবং এতে প্রজন্ম থেকে প্রজন্ম একটি সম্মানজনক ও উন্নত জীবন পাবে।

About Syed Enamul Huq

Leave a Reply