Thursday , 16 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
৫ সিটির মেয়র ও কাউন্সিলরদের শপথ আজ

৫ সিটির মেয়র ও কাউন্সিলরদের শপথ আজ

অনলাইন ডেস্ক:

খুলনা, বরিশাল, গাজীপুর, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় খুলনা, বরিশাল ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান হবে। এরপরও দুপুর ১২টায় অনুষ্ঠান হবে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিলেট সিটি করপোরেশনের মেয়র-কাউন্সিলররা আছেন হোটেল সোনারগাঁওয়ে।

এদিকে খুলনার কাউন্সিলররা আছেন হোটেল একাত্তরে এবং রাজশাহীর মেয়র-কাউন্সিলররা আছেন হোটেল ভিক্টোরিয়ায়।

এ খরচও কাউন্সিলররা দিচ্ছেন না। কে এই খরচ দেবে সে বিষয়ে কেউ কথাও বলছেন না। বরিশাল ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র-কাউন্সিলররা নিজেদের ব্যবস্থাপনায় আছেন।জানা যায়, এসব হোটেলে কাজ শেষে বের হওয়ার আগে সম্পন্ন খরচ দিতে হয়।

তাই এখনো পুরো খরচ দেওয়া হয়নি। আজ হোটেলের খরচ চূড়ান্ত করবে সংশ্লিষ্ট সিটি করপোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তা।সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর বিক্রম কর সম্রাট বলেন, সিলেট সিটির মেয়র ও কাউন্সিলররা শনিবার থেকে হোটেল সোনারগাঁওয়ে থাকছেন। হোটেল খরচ কাউন্সিলরদের দিতে হবে না। তবে খরচ সিটি করপোরেশন থেকে দেওয়া হবে কি না সে বিষয়ে আমি জানি না।

খুলনা সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর ডন বলেন, আমাদের খরচ সিটি করপোরেশনের মেয়র ব্যক্তিগতভাবে দেবেন। কাউন্সিলরদের দিতে হবে না।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, হোটেলের খরচ কাউন্সিলররা ব্যক্তিগতভাবে দেবেন।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম শরীফ উদ্দিন বলেন, আমি আগের শপথ অনুষ্ঠানে ছিলাম না। তবে আগে যেভাবে খরচ দেওয়া হয়েছে এবারও সেভাবে দেওয়া হবে।

গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ অনুষ্ঠানের মহড়া হয়েছে। এসময় নির্বাচিত মেয়র-কাউন্সিলররাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শপথের সময় কে কোথায় বসবেন মহড়া অনুষ্ঠানে সে বিষয়ে জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ সিটি করপোরেশনের নির্বাচিত মেয়রদের শপথ পাঠ করাবেন। স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী তাজুল ইসলাম কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করাবেন।

About Syed Enamul Huq

Leave a Reply