Monday , 6 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

টিসিবি’র বরাদ্দের পণ্য বিক্রয়, ডিলারকে ছয়মাসের কারাদণ্ড

রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। 

 ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবি’র পণ্য বিক্রয়ে ব্যাপক অনিয়মের অভিযোগে আব্দুর রহমান (৩৮) নামের এক ডিলারকে ৬মাসের কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 
পাশাপাশি ওই ডিলারকে সাত হাজার টাকা জরিমানাসহ অনা-দায়ে আরও ৩দিনের কারাদণ্ড প্রদান করা হয়। 
আব্দুর রহমান জেলা শহরের উত্তর পৈরতলার কাঞ্চন মোল্লার ছেলে ও তিনি মাইশা এন্টারপ্রাইজ নামের টিসিবি’র একজন ডিলার। 
বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর ১২টার দিকে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ার চত্বরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ জানান, জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ার এলাকায় টিসিবি’র ডিলার মাইশা এন্টারপ্রাইজের পণ্য বিক্রয়ের সময় ব্যাপক অনিয়ম পাওয়া গেছে। প্রতিদিন যে বরাদ্দ ডিলারদের দেওয়া হয় এর মধ্যে সাত’শ-কেজি চিনি, তিন’শ-কেজি ডাল, পাঁচ’শ-লিটার তেল ট্রাক সেলের মাধ্যমে বিক্রয় করার কথা। 
কিন্তু বৃহস্পতিবার পণ্য বিক্রয়ের ট্রাকে আমরা গিয়ে চার’শ উনষাট-কেজি চিনি, এক’শ নয়-কেজি ডাল ও এক’শ বার-লিটার তেলে ঘাটতি পেয়েছি। কম পণ্য কেন বিক্রয় করা হচ্ছে, তা আমরা ডিলার কে জিগ্যেস করার পর তিনি স্বীকার করেন বে-আইনী ভাবে পণ্য গুলো অন্য জায়গায় সংরক্ষণ করেছেন। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৪৫ ধারা মতে প্রতিশ্রুত পণ্য যথাযথ ভাবে বিক্রয় না করায় ডিলার আব্দুর রহমানকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৭হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি তার ডিলারশীপ বাতিলের জন্য সংশ্লিষ্ট বিভাগে সুপারিশ করা হবে। 
পরে ডিলারের নিজস্ব গোডাউনে লুকিয়ে রাখা বাকী পণ্যগুলোও টিসিবি’র ট্রাকে এনে বিক্রয় করা হয়। 

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com