ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » নির্জন দ্বীপে আটকে পড়া তিন নাবিকের প্রাণ বাঁচাল তিনটি অক্ষর
নির্জন দ্বীপে আটকে পড়া তিন নাবিকের প্রাণ বাঁচাল তিনটি অক্ষর

নির্জন দ্বীপে আটকে পড়া তিন নাবিকের প্রাণ বাঁচাল তিনটি অক্ষর

অনলাইন ডেস্ক

বিচ্ছিন্ন, জনমানবহীন একটি দ্বীপ, আর তাতেই আটকে পড়েছিলেন তিন নাবিক। সেখান থেকে তাদের ঘরে ফেরা কোনও ভাবেই সম্ভব ছিল না। কিন্তু বালিতে বিশাল বিশাল তিনটি অক্ষর শেষ পর্যন্ত তাদের প্রাণ বাঁচিয়ে দিল। না হলে তাদের ওই নির্জন দ্বীপেই আটকে থাকতে হতো।

অস্ট্রেলিয়ার উত্তরে পশ্চিম প্রশান্ত মহাসাগরে ক্ষুদ্র ক্ষুদ্র অনেক দ্বীপ নিয়ে গঠিত মাইক্রোনেশিয়া দেশ। সেই দেশেরই তিন নাবিক বেরিয়ে ছিলেন নৌকা নিয়ে। কিন্তু নির্জন পিকেলট দ্বীপের কাছে গিয়ে তাদের নৌকার জ্বালানি শেষ হয়ে যায়। তারা আটকে পড়েন ওই দ্বীপে। কারও সঙ্গে যোগযোগ করারও কোনও উপায় ছিল না তাদের কাছে। এই অবস্থায় কেটে যায় তিন দিন। তিন নাবিক যখন বুঝতে পারেন, বাইরে থেকে কোনও সাহায্য না পেলে তাদের উদ্ধার হওয়া অসম্ভব। তারা দ্বীপের চরে বালিতে গর্ত করে ইংরেজিতে বিশাল বিশাল তিনটি অক্ষর দিয়ে ‘এস ও এস’ (সেভ আওয়ার সোলস) বার্তা ফুটিয়ে তোলেন।

তিন দিন আগে তারা যেখান থেকে যাত্রা শুরু করেছিলেন, সেখান থেকে প্রায় ১৯০ কিলোমিটার দূরে আটকে থাকায় তাদের কোনও খোঁজ না পাওয়া যাচ্ছিল না। তারপরই গুয়ামের প্যাসিফিক রেসকিউ অ্যান্ড কোঅর্ডিনেশন সেন্টার সতর্কতা জারি করে। শুরু হয় অস্ট্রেলিয়া ও আমেরিকার সামরিক বিমানের মাধ্যমে তল্লাশি। তারাই বালির মধ্যে এসওএস বার্তা দেখতে পায়।

খবর যায় অস্ট্রেলিয়ার কর্তৃপক্ষের কাছে। ক্যানবেরা থেকে হেলিকপ্টার গিয়ে ওই তিন নাবিককে উদ্ধার করে আনে। সূত্র: আনন্দবাজার

About sakalbela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*