Thursday , 28 September 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
‘প্রধানমন্ত্রী বড়লোকদের বেশি বড়লোক করতে চান না’
--সংগৃহীত ছবি

‘প্রধানমন্ত্রী বড়লোকদের বেশি বড়লোক করতে চান না’

অনলাইন ডেস্ক:

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘বর্তমান সরকারপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন অসহায় মানুষদের ভাগ্যের পরিবর্তন করায়। আমরা যারা ভালো আছি তারা তো ভালোই আছি। যে মানুষগুলো ভালো নেই, তাদের কিভাবে ভালো রাখা যায়, সেভাবে কাজ করতে হবে। তিনি বড়লোকদের বেশি বড়লোক করতে চান না। মন্ত্রী আজ শনিবার (১৭ জুন) দুপুর ১২টায় তার নির্বাচনী এলাকা পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ’ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ১০৯ ধরনের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর সুযোগ পাচ্ছে অসচ্ছল, বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী, বেদেসহ অনগ্রসর জনগোষ্ঠীর লাখ লাখ নারী-পুরুষ-শিশু মানুষদের ভাগ্যের পরিবর্তন করেছেন। সে লক্ষ্য নিয়ে তিনি বিভিন্ন কর্মসূচি হাতে নেন। অসহায় মানুষদের ভাতা দেওয়ার মনটা সবার থাকে না যেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রয়েছে।

সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা এবং জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. তরুণ কান্তি সিকদার।

মন্ত্রী আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনাই হচ্ছে কাউকে পিছে রেখে নয়- সবাইকে সমান সুযোগ-সুবিধা দিয়ে তাদের নিয়ে এগিয়ে যাওয়া, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ। তিনি বলেন, এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে উপকূলীয় চরাঞ্চলে দরিদ্র পরিবারের পুষ্টি ও জীবনযাত্রার মান উন্নয়ন, নারীদের আর্থিকভাবে স্বনির্ভর করে গড়ে তোলা, লিঙ্গবৈষম্য হ্রাস করা এবং মুরগি-হাঁস-ভেড়ার ক্ষুদ্র খামার স্থাপনের মাধ্যমে ডিম ও মাংসের উৎপাদন বৃদ্ধি করা।’

পিরোজপুর সদর উপজেলার পাঁচটি ইউনিয়নের দুই হাজার ৫৩০টি দরিদ্র পরিবার সরাসরি এই প্রকল্পের সুফলভোগী হিসেবে উপকৃত হচ্ছে। প্রতি ইউনিয়নে ১০০ জন ভেড়া পালনে সুফলভোগী নির্বাচন করা হয়েছে। তাদের তিন দিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে এবং প্রত্যেককে তিনটি করে ভেড়া, ৭৫ কেজি ৬০০ গ্রাম ভেড়ার খাবার, একটি করে ভেড়ার ঘর এবং ভেড়ার রোগবালাই ও চিকিৎসার জন্য ওষুধ ও ভেকসিন দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী।

 

About Syed Enamul Huq

Leave a Reply