ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বরগুনা বামনায় ওসির হাতে লাঞ্চিত এএসআই ডিএসবিতে পদায়ন
বরগুনা বামনায় ওসির হাতে লাঞ্চিত এএসআই ডিএসবিতে পদায়ন

বরগুনা বামনায় ওসির হাতে লাঞ্চিত এএসআই ডিএসবিতে পদায়ন


বরগুনা প্রতিনিধি: প্রকাশ্যে শতশত মানুষের সামনে বরগুনার বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদার হাতে লাঞ্চিত ঐ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই)কে পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় (ডিএসবি)তে পদায়ন করা হয়েছে। গত ১১আগষ্ট মঙ্গলবার বিকালে তাকে বরগুনা জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় (ডিএসবি)তে পদায়ন করা হয়। এর পূর্বে রোববার ৯ আগষ্ট রাতে তাকে বামনা থানা থেকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।
বিষয়টি নিশ্চিত করে গতকাল বুধবার (১২ আগষ্ট) বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো.মফিজুল ইসলাম মুঠোফোনে বলেন,এ ঘটনায় বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদার ঐ থানা থেকে প্রত্যাহার করা হয়েছে এবং বরগুনা জেলা পুলিশ অফিসে সংযুক্তি দেয়া হয়েছে।
পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান এর গাড়ীতে থাকা তার ইউটিউব চ্যানেলের ভিডিও ম্যান সাহেদুল ইসলাম সিফাত এর নিজ বাড়ী বরগুনার বামনা উপজেলায়। সিফাতের মুক্তির দাবীতে শান্তিপূর্ন মানববন্ধন পন্ড করার সময় গত শনিবার (৮ আগষ্ট) কর্তব্যরত ঐ এএসআইকে প্রকাশ্যে চর-থাপ্পর মেরে (লাঞ্চিত ) করে বরগুনা বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদার। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সুশিল সমাজ ও সাধারণ মানুষের মধ্যে সমালোচনা ঝড় ওঠো । একটি সুশৃঙ্খল বাহিনীর সদস্যর এমন আচরণ কি কাম্য এটাই সাধারণ মানুষের প্রশ্ন।
ঘটনার দিনই বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো.মফিজুল ইসলামকে প্রধান করে তিন (৩) সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে পুলিশ । পরে তদন্ত শেষে ঐ এএসআইকে বরগুনা পুলিশ লাইনে সংযুক্তি এবং বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদারকে বামনা থেকে প্রত্যাহারসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
প্রসঙ্গত, ৩১ জুলাই পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান এর গাড়ীতে থাকা তার ইউটিউব চ্যানেলের ভিডিও ম্যান সাহেদুল ইসলাম সিফাত এর নিজ বাড়ী বরগুনার বামনায় উপজেলায়। এখানে সিফাতের মুক্তির দাবীতে শান্তিপূর্ন মানববন্ধন শুরু করে তার সহপাঠিরা। এ সময় পুলিশ এসে প্রথমে মানববন্ধনের ব্যানার ও মাইক ছিনিয়ে নিয়ে মানববন্ধন পন্ড করে দেয় । এ সময় কর্তব্যরত এএসআইকে ঐ থানার ওসি ইলিয়াস আলী তালুকদার প্রকাশ্যে চরথাপ্পর দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় পুলিশ তাৎক্ষনিক তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেয়।

About sakalbela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*