ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ময়মনসিংহ ভাবখালী কাচারি বাজার সংলগ্ন মোফাজ্জল বালু ঘাটে অবৈধ বালু উত্তোলন
ময়মনসিংহ ভাবখালী কাচারি বাজার সংলগ্ন মোফাজ্জল বালু ঘাটে অবৈধ বালু উত্তোলন
Exif_JPEG_420

ময়মনসিংহ ভাবখালী কাচারি বাজার সংলগ্ন মোফাজ্জল বালু ঘাটে অবৈধ বালু উত্তোলন

ময়মনসিংহ প্রতিনিধিঃ নদীর তীরে ট্রাক রেখে সেখান থেকেই অবৈধভাবে বালু উত্তোলন ও বালু লোড আর ডেলিভারির দৃশ্য ময়মনসিংহের ভাবখালী কাচারি বাজার বালু ঘাটের পথচারীরা প্রতিনিয়তই অবলোকন করছেন। পথচারীদের বক্তব্য, ময়মনসিংহ ব্রহ্মপুত্র নদের অবৈধ বালু উত্তোলনের এটি একটি অভিনব পায়তাড়া। পথচারীরা দেখেছেন, সরকারিভাবে নদী খননের কাজ সম্প্রতি ভাবখালী কাচারি বাজার বালু ঘাটে শেষ হয়েছে। অথচ ব্রহ্মপুত্রের তীরে ট্রাক ষ্টান্ডিং করে সেখান থেকেই সম্পূর্ণ অবৈধভাবে বালু উঠিয়ে নিচ্ছে মোফাজ্জল বালু ঘাট বলে পরিচিত একটি বালু সাপ্লাইয়ের কথিত সংস্থা।

অভিযোগে জানা গেছে, বালু ঘাটের নেতৃত্ব দিচ্ছে সাইফুল ইসলাম সাপ্পু নামের এক অবৈধ বালু ব্যবসায়ী। আরো জানা যায়, বালু উত্তোলন গ্যাং হিসেবেও সাপ্পু পরিচিত। অন্য দিকে মোফাজ্জল বালু ঘাটটির বালু উত্তোলন করা, নদী ভরাট করা কতটুকু বৈধতা আছে সে ব্যাপারে অনেকেই সন্দিহান।

স্থানীয় বাসীন্দা এবং পথচারীরা তীব্র ক্ষোভ এবং প্রতিবাদ জানিয়ে এই প্রতিবেদককে জানান, আইনীভাবে কঠোর নিষেধাজ্ঞা আছে, নদীর কিনারায় ট্রাক রেখে সেখান থেকেই বালু উত্তোলন কোনভাবে করা যাবে না। এতে বালু পড়তে পড়তে স্থানটি পুণরায় ভরাট হয়ে যাবার আশংকা শতভাগ। কিন্তু ট্রাক উপরে না রেখে নিচেই অবস্থান করছে এবং অবলীলায় অবৈধ ভাবে বালু নদীর তীরে রেখেই লোড আর ডেলিভারি অব্যাহত রেখেছে মোফাজ্জল বালু ঘাট বলে পরিচিত এই ঘাটের বালু উত্তোলন গ্যাংরা।

বিষয়টি সরেজমিনে পরিদর্শন করে জেলা প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের অনুরোধ জানিয়ে স্থানীয়রা বালু খেকোদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন। স্থানীয়রা বলেন, এই বিষয়টি জাতীয় এবং রাষ্ট্রের অপূরণীয় ক্ষতি। নদীর উপরে ট্রাক রেখে বালু লোড করা আর ডেলিভারি স্থানান্তরের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com