ব্রেকিং নিউজ
Home » জীবনযাপন » অভিনন্দন » শাহবাজকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী
শাহবাজকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

শাহবাজকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী মিয়া মোহাম্মদ শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন। আজ বুধবার (১৩ এপ্রিল) এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

অভিনন্দন বার্তায় শাহবাজ শরিফকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, এই অঞ্চলের দেশগুলো যেসব সমস্যার মুখোমুখি হচ্ছে, তা নিরসনে অভিন্ন স্বার্থে সবগুলো দেশ একসঙ্গে কাজ করবে বলে তিনি আশাবাদী।

গত সোমবার (১১ এপ্রিল) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সদস্যরা পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদ থেকে পদত্যাগ ও ভোট বর্জনের পর ১৭৪ জন আইনপ্রণেতার ভোটে পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরিফ দেশটির ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন।

এর আগে শনিবার (৯ এপ্রিল) পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপর স্পিকার হিসেবে দায়িত্ব পালন করা পিএমএল (এন) নেতা আয়াজ সাদিকের নেতৃত্বে প্রধানমন্ত্রী নির্বাচনে ভোটাভুটি হয়। এরপর মিয়া মোহাম্মদ শাহবাজ শরিফ ১৭৪ ভোট পেয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

শাহবাজ শরিফ পাকিস্তানের তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই। ২০১৭ সালে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে প্রধানমন্ত্রীত্ব হারান নওয়াজ। এরপর দুই বছর কারাভোগ করে চিকিৎসার জন্য যুক্তরাজ্য যান তিনি। এরপর থেকে সেখানেই আছেন। নওয়াজের দল পিএমএলের (এন) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন শাহবাজ। ৭০ বছর বয়সী শাহবাজ দীর্ঘদিন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com