Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

আচরণ বিধি লঙ্ঘন ২৫ হাজার টাকা জরিমানা নৌকা কর্মীদের

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনে নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করায় এক এক করে তিনটি অভিযানে নৌকার কর্মী-সমর্থকদের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে নৌকার প্রার্থী ও আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরী নয়নের বাসভবন, সদর উপজেলার দালাল বাজার ও জেলার রায়পুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান চালানো হয়।
জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
জানা গেছে, লক্ষ্মীপুর-২ আসনের নৌকার প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের পৌর শহরের নিজ বাসভবনে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে ভূরিভোজ করেন।
ভূরিভোজ আয়োজন করে আচরণ বিধি লঙ্ঘন করায় এদিন বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন বলেন, নির্বাচনী ক্যাম্পে ভোটারদের খাবার পরিবেশন করায় নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে একই সংসদীয় আসনের দালাল বাজার ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এসময় নির্বাচনী আচরণ বিধির ৭(৩) ধারা লঙ্ঘন করে ব্যানার লাগানোর কারণে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে নির্বাচনী আচরণ বিধির ১৮(১) ধারা অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়।
একই আসনের অন্তর্গত রায়পুর উপজেলায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় মাইক্রোবাসে পোস্টার, ব্যানার লাগিয়ে প্রচারণার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় নির্বাচন সংশ্লিষ্ট রঙিন ব্যানার ও বিলবোর্ড অপসারণ করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply