Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
এই সরকারের সময়ে গণমাধ্যমের প্রসার অতুলনীয় : স্পিকার
--সংগৃহীত ছবি

এই সরকারের সময়ে গণমাধ্যমের প্রসার অতুলনীয় : স্পিকার

অনলাইন ডেস্ক:

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় বাংলাদেশে তথ্য-প্রযুক্তির যে প্রসার ঘটেছে এবং গণমাধ্যমের যে প্রসার ঘটেছে সেটা অতুলনীয়। বর্তমান যুগে সাংবাদিকদের হাতে আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। কাজেই আধুনিক সুবিধা প্রেস ক্লাবের প্রতিটি সাংবাদিকের হাতে তুলে দিতে প্রেস ক্লাবকে ডিজিটাল প্রেস ক্লাবে রুপান্তরিত করতে হবে।

আজ সোমবার পীরগঞ্জ প্রেস ক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার নামে পাঠাগার উদ্বোধনে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সাংবাদিকতায় যারা কাজ করেন তাদের কাজটা এখন আরো কঠিন হয়েছে, চ্যালেঞ্জ হয়ে গেছে, এখন প্রতি মিনিটে প্রতি সেকেন্ডে সংবাদ চেঞ্জ হয়ে যাচ্ছে এবং দ্রুত সেই সংবাদ চারদিকে ছড়িয়ে পড়ছে। আজকে যত প্রাইভেট চ্যানেল কাজ করছে, পোর্টালে কাজ করছে, নিত্য নতুন নিউজ পোর্টাল চালু হচ্ছে, সেই প্রতিযোগিতার সাথে টিকে থেকে প্রতিনিধি হিসেবে কাজ করতে আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে।’

তিনি আরো বলেন, ‘একটি পাঠাগার কখনো একদিনে পরিপূর্ণ হয়ে ওঠে না, ধীরে ধীরে বেড়ে উঠবে, অনুশীলন অধ্যাপনা লাগবে, বই পড়ার প্রতি অনুরাগ লাগবে, ভালোবাসা লাগবে, বই সাজিয়ে রাখলে পাঠাগারের স্বার্থকতা আসবে না, সবাইকে বই পড়তে উদ্বুদ্ধ করতে হবে।

About Syed Enamul Huq

Leave a Reply