Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

কুড়িগ্রামের চিলমারীতে জ্বালানী তেল সরবরাহ এবং ডিপো স্থাপনের দাবীতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে জ¦ালানী তেল সরবরাহ এবং ডিপো স্থাপনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগ ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়নের আয়োজনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু, রংপুর বিভাগ ট্যাংক-লড়ি শ্রমিক ইউনিয়নের চিলমারী শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুর মেহাম্মদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রিয়াজুল হকসহ অন্যান্যরা।
বক্তরা বলেন, চিলমারী নদী বন্দরে ১৯৮৯ সালে উত্তরবঙ্গে জ¦ালানী তেল সরবরাহের জন্য তিনটি ভাসমান তেল ডিপো স্থাপতি হয়। ইতোমধ্যে অবহেলা, নজরদারীর অভাবে ভাসমান পদ্মা ডিপোটি চিলমারী হতে উঠিয়ে নেয়া হয়। এছাড়াও ব্রহ্মপুত্র নদের নাব্যতার সংকট ও নানা অনিয়মে দীর্ঘদিন ধরে যমুনা ও মেঘনা ভাসমান তেল ডিপোতে তেল সরবরাহ বন্ধ রয়েছে। এতে করে কুড়িগ্রাম, লালমনিরহাট, জামালপুর, গাইবান্ধার চরাঞ্চলসহ বৃহত্তর রংপুর বিভাগের প্রায় অর্ধকোটি কৃষক, নৌযান, ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ডিপোতে তেল সরবরাহ না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

About Syed Enamul Huq

Leave a Reply