Friday , 10 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গত ঈদের চেয়ে এবারের ঈদ যাত্রা চ্যালেঞ্জিং হবে গাজীপুরে–আইজিপি
--প্রেরিত ছবি

গত ঈদের চেয়ে এবারের ঈদ যাত্রা চ্যালেঞ্জিং হবে গাজীপুরে–আইজিপি

গাজীপুর প্রতিনিধি:
গত ঈদের চেয়ে এবারের ঈদ যাত্রা চ্যালেঞ্জিং হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। শনিবার (২৪ জুন) দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় মহাসড়ক পরিস্থিতি পরিদর্শন এবং জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ শেষে এক সাংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
এসময় আইজিপি বলেন, গতবারের চেয়ে এবার ঈদ যাত্রা চ্যালেঞ্জিং এটা সবাইকে মাথায় রাখতে হবে। গতবার ছিল মহাসড়কে শুধু যাত্রী সাধারণকে গন্তব্যে পার করা। এবার একদিকে যাত্রীরা গন্তব্যে যাবেন অন্যদিকে পশুবাহী ট্রাক, পশুবাহী নৌকা যাতায়াত করবে রাস্তাঘাট ও নদীতে। এর সাথে ফলবাহী যানবাহন আসবে, এগুলোকে আটকানো যাবে না। সব কিছু বিবেচনায় রেখে আমরা আশ্বস্ত করতে চাই, সরকার এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। প্রকৌশলী ও রাস্তাঘাটের সঙ্গে যারা জড়িত তাদের সবার সাথে বৈঠক হয়েছে, জেলায় জেলায় জেলা প্রশাসকগণ বৈঠক করেছেন। আমরা একসাথে একযোগে কাজ করছি।
পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, নির্ধারিত সময়ে সাধারণ মানুষ যেন গন্তব্যে যেতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে একসাথে কাজ করছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাল টাকার বিস্তার রোধ এবং অজ্ঞান পার্টির তৎপরতা বন্ধে নানা উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে আইজিপি বলেন, প্রতিটি মার্কেটে জাল টাকা শনাক্তকরণে যে মেশিন সেই মেশিন আমাদের কাছে থাকবে। কারো সহযোগিতা প্রয়োজন হলে আমরা সেবা দিতে প্রস্তুত রয়েছি। জাল টাকার জড়িতদের গ্রেপ্তার সহ আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। টাকা পরিবহনে সমস্যা হলে সেখানেও পুলিশ সহায়তা করবে।
এদিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, টঙ্গী ব্রিজ হতে রাজেন্দ্রপুর অংশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রতিদিন গড়ে প্রায় ৫০-৬০ হাজার বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। এছাড়াও, অন্যান্য মহাসড়ক ও আঞ্চলিক সড়কে বিপুল সংখ্যক গণপরিবহন ও পণ্য পরিবহনকারী যানবাহন চলাচল করে।
এ অবস্থায় মহাসড়কে যানজট নিরসনে বিপুল সংখ্যক অটোরিকশা, ইঞ্জিনবিহীন যানবাহন আটক করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে। এতে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ হওয়ায় যানজট অনেকাংশে কমে গেছে।
এছাড়া টঙ্গীর কলেজ গেইট থেকে হাউজবিল্ডিং পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলিভেটেড ফ্লাইওভার উদ্বোধন করা হয়েছে। ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মহানগরের আওতাধীন মহাসড়ক তিনটি সেক্টরে ভাগ করে অতিরিক্ত পুলিশ ও এপিবিএন সদস্য মোতায়েন করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply