Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে ২১ মামলার আসামী ছাত্রলীগ নেতা আটক, বিদেশী পিস্তল উদ্ধার
--প্রেরিত ছবি

গাজীপুরে ২১ মামলার আসামী ছাত্রলীগ নেতা আটক, বিদেশী পিস্তল উদ্ধার

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসের রগ কেটে হত্যাচেষ্টা মামলার  প্রধান আসামী রবিন সরদার( নুরুজ্জামান সরদার) কে গ্রেপ্তারের পরে রাতে বিদেশী পিস্তল উদ্ধার করে জিএমপি পুলিশ। বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জিএমপি এবং এপিবিএনের গোয়েন্দা দল তাকে আটক করেছেন বলে  জানান জিএমপি উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামছুর রহমান। তিনি জানান গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, আসামী রবিন চট্টগ্রাম থেকে  বিমান যোগে ঢাকা  বিমানবন্দর আসছেন। বিমানবন্দর গোয়েন্দা পুলিশের সহযোগিতায় রবিন কে আটক করা হয়।

তিনি বলেন,  জিএমপি উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামছুর রহমান,  অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) মোঃ খায়রুল আলম ও সহকারী পুলিশ কমিশনার মোঃ ফাহিম আসজাদ এর দিকনির্দেশনায় বাসন থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিকের তত্বাবধানে বাসন থানার একাধিক টিম চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে জানতে পারেন যে, আসামী রবিন বিমান যোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেছেন। এ খবর পেয়ে বাসন থানা পুলিশ ও ডিবির কয়েকটি টিম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থান নেয় এবং বিমানবন্দরে এপিবিএন গোয়েন্দা পুলিশের সহযোগিতায় আসামী রবিন সরদার ( নুরুজ্জামান সরদার) কে আটক করে বাসন থানায় নিয়ে আসা হয়।

উপ-পুলিশ কমিশনার বলেন, রবিন সরদার (নুরুজ্জামান সরদার)  কে আটকের পর তাকে থানায় ব্যাপক জিজ্ঞেসবাদ করা হয়। যে পিস্তল দিয়ে আহত ফেরদৌস কে আঘাত করা হয় সেই পিস্তল টি কোথায়। জিজ্ঞাসাবাদে আসামী রবিন সরদার স্বীকার করেন এবং বলেন পিস্তলটি বাসন থানাধীন দিঘিড়চালা ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের উত্তর দিকে পাকর গাছ সংলগ্ন সুইপার কলোনির একটি পরিত্যক্ত টিনশেড ঘরের টিনের আড়ার ভিতরে রাখা হয়েছে।

পরবর্তীতে বাসন থানা পুলিশ রবিন সরদার (নুরুজ্জামান সরদার) কে সাথে নিয়ে সেখানে গিয়ে টিনের আড়ার ভিতর থেকে কালো পলিথিনের ভিতর কালো কাপড় দ্বারা মোড়ানো অবস্থায় ৩ রাউন্ড গুলিসহ ১টি বিদেশী পিস্তল উদ্ধার করে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর)  দুপুরে জিএমপি উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ সামছুর রহমান এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।

উল্লেখ্য যে, গত ৩ সেপ্টেম্বর বাসন থানাধীন আউটপাড়া লিংকন কলেজের সামনে থেকে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের  ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসকে অপহরণ করেন একই পদপ্রার্থী রবিন সরদার। এ সময় তার সাথে আরো বেশ কিছু সহযোগী ছিল। অপহরণের পর গোপন স্থানে নিয়ে গিয়ে ফেরদৌসের রগ কেটে দেয়াসহ মারপিট করা হয় ও পিস্তল দিয়ে মাথায় শরীরে আঘাত করেন রবিন। এসময় ভুক্তভোগীর মায়ের নাম্বারে ফোন করে মুক্তিপণও দাবি করা হয়। মুক্তিপণ নেয়ার পর ফেরদৌসকে শিববাড়ি মোড়ের হলিল্যাব হাসপাতালের সামনে ফেলে রেখে যায় তারা। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

এ ঘটনায় ফেরদৌসের মা বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে ৪ সেপ্টেম্বর থানায় মামলা করেন। পুলিশ সূত্রে জানা যায়, রবিন সরদারের বিরুদ্ধে পূর্বেই মাদক, অস্ত্র, চাঁদাবাজিসহ ২১টি মামলা রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply