Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

চলচ্চিত্র সমিতির নির্বাচন হবে কিনা, সিদ্ধান্ত আগামিকাল

বিনোদন প্রতিনিধি: দেশজুড়ে করোনার প্রকোপ বাড়ায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন হবে কিনা, এ নি‌য়ে শঙ্কা তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে আগামীকাল রোববার চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

বৈঠকে অংশ নেবেন বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাচন কমিশনসহ চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক। এখানেই নির্বাচনের বিষ‌য়ে সিদ্ধান্ত নেওয়া হ‌বে।

সোহানুর রহমান বলেন, কর্তৃপক্ষ ইতিমধ্যে আমাদের কিছু বিধিনিষেধ পাঠিয়েছে। এ ছাড়া আগামীকালের সভায় সব পক্ষ যদি এফডিসির বিধিমালা মেনে চলার চূড়ান্ত সহয়তা করে তাহলেই নির্বাচন সম্ভব। নয়তো এটি বাতিল করা হবে। এ ছাড়াও বৈঠকে বর্তমান পরিস্থিতি নিয়ে বিশ্লেষণ করা হবে। সেটাও অনুকূলে থাকা জরুরি। আশা করি ইতিবাচক সিদ্ধান্তই আসবে।

এদিকে জানা গে‌ছে, বিএফডিসি কেপিআই ভুক্ত এরিয়া হওয়ায় নির্বাচনের দিন মোবাইল কোর্ট বসানোর বিশেষ ব্যবস্থার কথা ভাবা হচ্ছে। ইতিমধ্যে এফডিসির পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়েছে। যেখানে চলচ্চিত্রের শিল্পী সমিতির সদস্য ছাড়া কাউকে প্রবেশ করানো যাবে না এবং প্রশাসনের বিশেষ মনিটরিংয়ের কথা উল্লেখ করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply