Sunday , 19 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন স্থানীয় সরকারমন্ত্রী
--ফাইল ছবি

জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন স্থানীয় সরকারমন্ত্রী

অনলাইন ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে অবস্থানে নিতে চান সেই লক্ষ্যে পৌঁছাতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে উল্লেখ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি  বলেছেন, ‘বাঙালি এখন আর ভিক্ষুক আর দারিদ্র্য পীড়িত দেশ নয়, সারা পৃথিবীর বুকে নিজের অবস্থান তৈরি করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।’

আজ রবিবার কারওয়ান বাজার ওয়াসা ভবনে নতুন মন্ত্রিসভায় পুনরায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া উপলক্ষে ওয়াসার সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থার প্রতিদান দিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী হিসেবে টানা দ্বিতীয়বার দায়িত্ব পালনকালে অধীন সকল অধিদপ্তরের দক্ষতা মূল্যায়নপূর্বক ব্যবস্থা নেওয়া হবে এবং জবাবদিহিতার আওতায় আনা হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম এবং সভাপতিত্ব করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। এছাড়াও ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রফেসর ড. সু‌জিত কুমার বালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে তিনি ঢাকা ওয়াসার দক্ষতায় সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ‘এক সময় মানুষ পানির জন্য কলসি নিয়ে মিছিল করলেও সে চিত্র বর্তমান বাংলাদেশে নেই কারণ ঘনবসতিপূর্ণ ঢাকা শহরের জন্য সুপেয় পানি সরবরাহের দায়িত্বটি ঢাকা ওয়াসা ঠিকভাবে করতে পেরেছে।

ভর্তুকির টাকায় ধনীদের পানি সরবরাহ করা যৌ‌ক্তিক কী না সে প্রশ্ন রেখে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঢাকা ওয়াসার এক হাজার লিটার পা‌নি উৎপাদনে খরচ হয় ২৬ থেকে ৩০ টাকা। ৩০ টাকা য‌দি উৎপাদন খরচ হয়, আর আমি যদি তা ১৫ টাকায় বি‌ক্রি ক‌রি তাহলে বা‌কি ১৫ টাকা ভর্তুকি কে দেবে? সরকারি টাকা দিয়ে কী আমি এখানে ক্ষতিপূরণ দিব? এটা কি যৌ‌ক্তিক বিষয় কিনা প্রশ্ন আমার। ধনাঢ্য এলাকার পানির মূল্য আর মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত অধ্যুষিত এলাকার পানির মূল্য এক হওয়া উচিত নয় বলে মত দেন তিনি।

প্রশিক্ষণের উদ্বোধন করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘স্থানীয় সরকার ব্যবস্থাপনার মাধ্যমে সাধারণ মানুষের কাছে নাগরিক সেবা পৌঁছে দিতে গেলে আইন ও বিধিগুলো সঠিকভাবে জানা প্রয়োজন। এতে কর্মকর্তাদের উৎসাহ ও দক্ষতা বৃদ্ধি পায়। আশা করি সিটি কর্পোরেশনের কর্মকর্তারা পাঁচ দিনব্যাপী এই কর্মশালার মাধ্যমে নাগরিক সেবা আরও সহজে মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন।

About Syed Enamul Huq

Leave a Reply