Friday , 10 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বাউবিতে Gender, Intersectionality and Disaster Risk Management শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

বাউবিতে Gender, Intersectionality and Disaster Risk Management শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি:
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং Gender Responsive Resilience and Intersectionality in Policy and Practice (GRRIPP) Team এর যৌথ উদ্যোগে Gender, Intersectionality and Disaster Risk Management শীর্ষক সার্টিফিকেট প্রোগ্রামের কারিকুলাম বিষয়ে দিনব্যাপী কর্মশালা বাউবি’র গাজীপুরস্থ ক্যাম্পাসে বুধবার অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। তিনি Massive Open Online Course (MOOC) চালুসহ ভৌগোলিক অবস্থান বিবেচনা করে কারিকুলাম প্রস্তুত করার উপর গুরুত্বারোপ করেন। এই সার্টিফিকেট প্রোগ্রাম প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় উপকূলীয় অঞ্চলের মানুষের মধ্যে সচেতনতা আরো বৃদ্ধি পাবে। প্রান্তিক পর্যায়ের জনগোষ্ঠী দূর্যোগ এবং দূর্যোগ ব্যবস্থাপনা সম্পর্কে আরও সচেতন হবে। কর্মশালায় অধ্যাপক ড. মাহবুবা নাসরীন A Brief Over View of GRRIPP South Asia Ges এবং ড. মোঃ জাকিরুল ইসলাম ‘Gender, Intersectionality and Disaster Risk Management’— শীর্ষক সার্টিফিকেট কোর্স এর কারিকুলাম উপস্থাপন করেন। কর্মশালাটি Bangladesh Open University (BOU)- Gender Responsive Resilience and Intersectionality in Policy and Practice (GRRIPP) Team এর উদ্যোগে ‘Reimagining Disaster Pedagogies: Towards Gender-Transformative, Socially Inclusive and Intersectional South Asian Didactics, UCL, Uk.  এর অর্থায়নে অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো—উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল এবং রেজিস্ট্রার ড. মুহাঃ শফিকুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন এবং সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. মোঃ জাকিরুল ইসলাম।
কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কারিকুলাম বিশেষজ্ঞ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা, GRRIPP এর কর্মকর্তাবৃন্দ এবং বাউবি’র ডিন, শিক্ষক, পরিচালক, বিভাগীয় প্রধানগণ, বাউবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. আব্দুস সাত্তার অংশগ্রহণ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply