Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া’র প্রতিনিধি দলের বারি পরিদর্শন
--প্রেরিত ছবি

ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া’র প্রতিনিধি দলের বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধিঃ
ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার ০৪ (চার) সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ ৩০ আগস্ট ২০২৩ বুধবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।
প্রতিনিধি দল বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। এরপর মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (গবেষণা) ড. মাে. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ, পরিচালক (তেলবীজ গবেষণা কেন্দ্র) ড. মাে. তারিকুল ইসলাম, পরিচালক (কোদাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সাহলা আক্তার, উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ফল বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল চন্দ্র সরকার, প্রশিক্ষণ ও যােগাযােগ উইংয়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আশরাফ উদ্দিন আহমদ, কোদাল ফসল গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাে. মনিরুল ইসলাম, উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সবজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ড. এ কে এম কামরুজ্জামান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটির কাে-অর্ডিনেটর হিসেবে ছিলেন প্রশিক্ষণ ও যােগাযােগ উইং এর ঊর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাে. মিজানুর রহমান।
এরপর অতিথিবৃন্দ ইনস্টিটিউটের পেস্টিসাইড এ্যানালাইটিক্যাল ল্যাবরেটরী, প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাবরেটরী পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply