Saturday , 27 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
রাজশাহী শিক্ষা বোর্ডে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত
--প্রেরিত ছবি

রাজশাহী শিক্ষা বোর্ডে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার (রাজশাহী):
মাধ্যমিক ও উচ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী এর আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’ পালন করা হয়েছে। মহান বিজয় দিবসের প্রথম প্রহর বারোটা এক মিনিটে রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজ অবস্থিত শহিদ বেদিতে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা করা হয়। সকাল ১০.০০ মিনিটে রাজশাহী শিক্ষা বোর্ড চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং মহান মুক্তিযুদ্ধে আত্মাৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের স্মতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সকাল ১০.১৫ মিনিটে শিক্ষা বোর্ড কলেজ পরিদর্শক জনাব মোঃ এনামুল হক এঁর সভাপতিত্বে মহান বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ অলীউল আলম। বিশেষ অতিথি হিসবে উপস্থিত  ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডর সচিব জনাব মাোঃ হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ আরিফুল ইসলাম,বিদ্যালয় পরিদর্শক জনাব মহা.জিয়াউল হক, উপ-পরিচালক(হিসাব ও নিরীক্ষা) জনাব মোঃ বাদশা হোসেন, সিনিয়র সিস্টম এনালিষ্ট মোহাম্মদ শফিকুল ইসলাম এবং  আন্তঃ শিক্ষা বোর্ডের কর্মচারী ফেডারেশনের  মহাসচিব ও রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মাহা. হুমায়ন কবীর। সভায় বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সহকারী বিদ্যালয় পরিদর্শক জনাব মোঃ আবু দারদা খান, সিনিয়র সিস্টেম এনালিষ্ট মাহাম্মদ শফিকুল ইসলাম, বিদ্যালয় পরিদর্শক জনাব মহা. জিয়াউল হক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ আরিফুল ইসলাম, সচিব জনাব মোঃ হুমায়ূন কবীর, কলেজ পরিদর্শক জনাব মোঃ এনামুল হক। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের প্রধান মূল্যায়ন অফিসার (চলতি দায়িত্ব) জনাব এস.এম. গোলাম আজম।
অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী শিক্ষা বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ অলীউল আলম তাঁর বক্তব্যে বলেন “এই দিনটি আমাদের জন্য গর্বের, গৌরবের, আনন্দের ও প্রাপ্তির। তিনি দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদর শক্ত হাতে প্রতিহত করে অর্জিত বিজয় সুনিশ্চিত করার আহ্বান জানান। তিনি বলেন এই বিজয়কে ধরে রাখার জন্য আমাদের স্ব স্ব কর্মস্থলে স্বছতার সঙ্গে কাজ করে যেতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযাগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলো হাতে দাঁড়িয় আছেন, আমরা তাঁর সহযাত্রী হয়ে আমাদের প্রিয় বাংলাদশকে স্মার্ট বাংলাদেশ নির্মাণে নিরলসভাবে কাজ করে যাবো । তিনি মুক্তিযুদ্ধে নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করেন।”
আলোচনা অনুষ্ঠান শেষে মনেজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পরে বাদ আসর শিক্ষা বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আত্মদানকারী সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন শিক্ষা বোর্ড জামে মসজিদের ইমাম মাওলানা আবুল হাশেম মোঃ রহমাতুল্লাহ।

About Syed Enamul Huq

Leave a Reply