Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
--প্রেরিত ছবি

লক্ষ্মীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

লক্ষ্মীপুর প্রতিনিধি:
‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে লক্ষ্মীপুর জেলায় শুক্রবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ পালন করা হয়েছে। শুক্রবার (১৩ অক্টোবর) সকালে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। পরে উপকার ভোগীদের মধ্যে বিভিন্ন প্রকল্পের চেক, ঢেউটিন ও হুইল চেয়ার বিতরণ করা হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
সভা শেষে সংসদ সদস্যের অনুকূলে বরাদ্দের টিআর, কাবিখা, কাবিটা এর আওতায় বিভিন্ন প্রকল্পের চেক বিতরণ করা হয়। এসময় সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন  দু’শটি  অসহায়-দুঃস্থ পরিবারের মধ্যে ঢেউটিনসহ নগদ অর্থের চেক ও ২৫ টি হুইলচেয়ার এবং শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জি আর চালের ডিও বিতরণ করেন।
এ সময় রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল পাঠান প্রমুখ উপস্থিত ছিলেন। শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।
এদিকে ‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে শুক্রবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা সদরে র‌্যালি, আলোচনাসভা, ভূমিকম্প- অগ্নিকান্ড মহড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকালে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের  গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনাসভায় মিলিত হয়। ত্রাণ ও পুনবার্সন অধিদপ্তরের জেলা কার্যালয় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিয়াংকা দত্ত, অতিরিক্ত জেলা প্রশাসক পদ্মা সেন সিংহ, জেলায় ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল মান্নান প্রমুখ। আলোচনাসভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা ইউনুছ মিয়া।
এসময় বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, এনজিও কর্মী, স্বেচ্ছাসেবী সংগঠনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply