Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শিশু একাডেমিতে ‘জুলিও কুরি’ শান্তি পদকের সুবর্ণজয়ন্তী উদযাপন
--সংগৃহীত ছবি

শিশু একাডেমিতে ‘জুলিও কুরি’ শান্তি পদকের সুবর্ণজয়ন্তী উদযাপন

অনলাইন ডেস্ক:

১৯৭৩ সালের ২৩ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘জুলিও কুরি’ শান্তি পদকে ভূষিত করে বিশ্ব শান্তি পরিষদ। ২০২৩ সালের ২৩ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ পুরস্কার প্রাপ্তির ৫০ বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিশু একাডেমিতে বঙ্গবন্ধুর জুলিও কুরি প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপিত হয়েছে। অনুষ্ঠানে ৫০ শিশুর কণ্ঠে গান এবং কবিতা আবৃত্তির মাধ্যমে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর জীবন এবং রাজনৈতিক উচ্চ দৃষ্টিভঙ্গির কথা তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে বিশিষ্ট নাট্যজন লাকী ইনাম বলেন, ‘বিশ্ব শান্তিই ছিল বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য, দৃপ্ত কণ্ঠে ঘোষণা করেছিলেন, শোসক নয় তিনি শোসিতের পক্ষে।’

আলোচনা অনুষ্ঠান শেষে বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশুদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বঙ্গবন্ধুর জুলিও কুরি প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে ৫০ শিশু শিল্পী শত কণ্ঠে গান এবং কবিতা আবৃত্তি করে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply