Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আজ থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রো রেল
--ফাইল ছবি

আজ থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রো রেল

অনলাইন ডেস্ক:

রাজধানীতে মেট্রো রেল চলাচলের সময় আরো ছয় ঘণ্টা বাড়ল। আজ বুধবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চালানো হবে মেট্রো রেল। এত দিন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশনে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেট্রো রেল চলাচল করেছে। উদ্বোধনের পর দুপুর ১২টা পর্যন্ত রেল চলেছে।

মেট্রো রেল পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে ‘নন-পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পর পর মেট্রো চলবে রাত ৮টা পর্যন্ত।এদিকে বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নিয়মিত রক্ষণাবেক্ষণ ও আনুষঙ্গিক কার্যক্রমের জন্য শুক্রবার বন্ধ থাকবে। শুক্রবার উত্সুক যাত্রীদের চাপ মেট্রোতে বেশি থাকলেও প্রকৃত যাত্রী থাকে না। মেট্রোতে দর্শনার্থীদের চেয়ে এখন প্রকৃত যাত্রী বাড়তে শুরু করেছে। তাই যাত্রীদের সুবিধা বিবেচনা করে অফিস বন্ধের দিন শুক্রবার বন্ধ থাকবে মেট্রো রেল চলাচল।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশে আগামী ডিসেম্বরের আগেই যাত্রীবাহী মেট্রো রেল চলবে। সেভাবেই প্রস্তুতি নিতে এই অংশে জুলাই মাসে পরীক্ষামূলক চলাচল শুরু হবে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের স্টেশনগুলোও ধাপে ধাপে চালু হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply