Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সাচনা টু সুনামগঞ্জ রোডে সিএনজি ভাড়া ৬০ টাকা নির্ধারিত, জনমনে স্বস্তি
--প্রেরিত ছবি

সাচনা টু সুনামগঞ্জ রোডে সিএনজি ভাড়া ৬০ টাকা নির্ধারিত, জনমনে স্বস্তি

সুনামগঞ্জ  প্রতিনিধিঃ
সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ সি,এন,জি  ফোরস্ট্রোক ভাড়া ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন। বিগত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুনামগঞ্জ টু সাচনাবাজার ৮০ টাকা ভাড়া বিষয়টি নিয়ে সমালোচনা করা হয় এবং যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিষয়টি জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা দৃষ্টিগোচর হলে তিনি সিএনজি মালিক সমিতির প্রতিনিধিদের সাথে আলোচনা করে ৬০টাকা নির্ধারণ করে দিয়েছেন এবং ৬০ টাকা করে ভাড়া নেবেন বলে মালিক সমিতি অঙ্গিকার করেছেন। মালিক সমিতি পক্ষ থেকে যদি ৬০ টাকা ভাড়া নিশ্চিত করা না হয় তাহলে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।
৪ নং সাচনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুক মিয়া  জানান, সুনামগঞ্জ থেকে সাচনার দুরত্ব ১৯ কি.মি। জনগণের স্বার্থে এই রোডে ন্যায্য ভাড়া ৫০ টাকা করা হলে জনগণ উপকৃত হবে। আমি জনগণের স্বার্থে  উপজেলা নির্বাহীকর্মকর্তা বরাবর সাচনা টু সুনামগঞ্জ ৫০/- টাকা ভাড়া ধার্য করে রেজুলেশন আকারে প্রস্তাব করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা উভয় পক্ষের কথা চিন্তা করে ৬০ টাকা ভাড়া নির্ধারণ করে দেন।
সুনামগঞ্জ সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক রুনু মিয়া জানান, সাচনা রোডে শুরু থেকেই ৬০ টাকা ভাড়া ছিলো। সেই সময় সাচনা রোডের অবস্থা ছিলো ভয়ানক খারাপ, ভাঙা, খানা-খন্দে ও গর্তে ভরা। এক সময় যাত্রীদের কাছ থেকে ১০০ থেকে ১২০ টাকা আদায় করা হতো।
 অধিকতর স্বচ্ছতার জন্য মাসিক আইন শৃঙ্খলা সভা ও সমন্বয় সভায় বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে বলে জানান জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা। যদি ভাড়া ৬০ টাকার বেশি নেওয়া হয় তাহলে সরাসরি ইউএনও’র নাম্বারে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।
সুনামগঞ্জ টু সাচনা বাজার ৬০ টাকা ভাড়া ঘোষণা হওয়ার পর থেকে জনমনে স্বস্তি ফিরে এসেছে এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানাকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এলাকাবাসী ।

About Syed Enamul Huq

Leave a Reply