Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জে বজ্রপাতে তিনজনের মৃত্যু

সুনামগঞ্জে বজ্রপাতে তিনজনের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

জেলায় গতকাল থেকে চলছে ভারী বর্ষণ সঙ্গে তীব্র বজ্রপাত। সুরমা নদীর পানি বিপদসীমার মাত্রায়  প্রবাহিত হচ্ছে। তীব্র বর্ষণ ও বজ্রপাতে সদর উপজেলার চলতি নদীতে ২জন বালু উত্তোলন শ্রমিক এবং  দিরাই উপজেলায় একজনের প্রানহানি ঘটে।

বজ্রপাতে নিহতরা হলেন- জেলার পাশের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের জিনারপুর গ্রামের ফরহাদ মিয়ার ছেলে সেলিম মিয়া ও শিশু মিয়ার ছেলে জয়নাল মিয়া এবং দিরাই উপজেলার দৌলতপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুল মালেক।

শনিবার (১৭ জুন) ভোররাতে দিরাই উপজেলার ছায়ার হাওরে মাছ ধরতে যান দিরাই উপজেলার চরনারচর ইউনিয়ন দৌলতপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুল মালেক। এসময় প্রচন্ড ঝড়বৃষ্টি শুরু হলে আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আব্দুল মালিকের। স্থানীয়রা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

এদিকে সকাল ১০ টার দিকে প্রচন্ড ঝড়বৃষ্টির কবলে পড়ে জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের জিনারপুর গ্রামের দুই বারকি শ্রমিকের মৃত্যু হয়। সকালে সদর উপজেলার চলতি নদীর ডলুরা অংশে  বালি উত্তোলনে গিয়েছিলেন এই দুই শ্রমিক। আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। বজ্রপাতের মৃত্যুর ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী  পক্ষ থেকে  দুর্যোগপূর্ণ  বৈরী আবহাওয়ায় বাড়ি থেকে হাওর ও নদীতে সাধারণ জনগণকে  বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে । সেই সাথে বজ্রপাতে  নিহত পরিবারকে নগদ অর্থ সহযোগিতার আশ্বাস  প্রদান করার কথা জানিয়েছেন সুনামগঞ্জ  জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

 

About Syed Enamul Huq

Leave a Reply