Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
হলিডে মার্কেট উদ্বোধন, বসবে প্রতি শুক্র-শনিবার
--সংগৃহীত ছবি

হলিডে মার্কেট উদ্বোধন, বসবে প্রতি শুক্র-শনিবার

অনলাইন ডেস্ক:

বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি বলেছেন, নতুন চিন্তা, নতুন উদ্যোগ হলিডে মার্কেট। উন্নত বিশ্বের আদলে এ ধরনের হলিডে মার্কেট উদ্যোক্তা এবং ভোক্তাদের উৎসাহিত করবে।

আজ শুক্রবার ঢাকা আগারগাওঁয়ের আইসিটি রোডে এসএমই খাতের উদ্যোক্তাদের পণ্য বিক্রয়ের উদ্দেশে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে পাইলট প্রকল্প হিসেবে “ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট” এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘এসএমই খাতের বেশির ভাগ উদ্যোক্তা মহিলা। সে কারণে হলিডে মার্কেটে অবদান রাখার জন্য মহিলাদের বেশি সুযোগ দিতে হবে। আমাদের জনসংখ্যার অর্ধেক নারী, এ বিপুল জনসংখ্যাকে পেছনে রেখে এগিয়ে যাওয়া যায় না। এসএমই খাতের উদ্যোক্তারা আমাদের সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে।’

‘আমাদের অর্থনৈতিক মুক্তির জন্য এ খাতের উন্নয়ন খুবই প্রয়োজন’ জানিয়ে টিপু মুনশি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের বাংলাদেশ স্বাধীন করে দিয়ে গেছেন। আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত সফলভাবে কাজ করে যাচ্ছেন।’

উল্লেখ্য, ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট আগারগাঁ শেরে বাংলা রোড যা পর্যটন ভবন থেকে নির্বাচন কমিশন ভবন পর্যন্ত রাস্তার দুপাশে এ মার্কেট সপ্তাহিক ছুটির দিন শুক্রবার ও শনিবার বসবে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে পাইলট প্রকল্প হিসেবে ডিএসসিসি এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এ মার্কেট পরিচালনা করছে। হলিডে মার্কেটে চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন ও লাইফ স্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষি পণ্য, পার্বত্য অঞ্চলের কৃষি পণ্য ছাতার নিচে পাওয়া যাবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. সেলিম রেজা, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম। এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো. ফোরকান হোসেন অনুষ্ঠানে বক্তব্য দেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply