Saturday , 27 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শিক্ষার গুণগত পরিবর্তনের মাধ্যমে আমরা উন্নত বিশ্বের মর্যাদায় পৌঁছাতে পারবাে -বাউবি উপাচার্য
--প্রেরিত ছবি

শিক্ষার গুণগত পরিবর্তনের মাধ্যমে আমরা উন্নত বিশ্বের মর্যাদায় পৌঁছাতে পারবাে -বাউবি উপাচার্য

গাজীপুর প্রতিনিধি:
শিক্ষার গুণগত পরিবর্তনের মাধ্যমে আমরা উন্নত বিশ্বের মর্যাদায় পৌঁছাতে পারবাে। কর্মমূখী শিক্ষায় জ্ঞান সৃজনের মাধ্যমে আমরা ভবিষ্যৎ ঝুঁকি মােকাবেলা করতে পারবাে। ৩১ আগস্ট ২০২৩ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্র ইন্সটিটিউশনাল কােয়ালিটি অ্যাসুরেন্স সেল ও একাডেমিক মাস্টার প্লান প্রণয়ন কমিটি কর্তৃক আয়ােজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এসব কথা বলেন। নিজের মেধা ও জ্ঞানের বিকাশ ঘটানাের তাগিদ দেন উপাচার্য।
সরকারের হাতে নেয়া মেগা প্রকল্পগুলা বাস্তবায়িত হলে আমাদের জীবনের গতি আরও বাড়বে, উর্ধমুখী হবে আমাদের জিডিপি বললেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমম্বয়ক ও সেমিনারের রিসার্সপার্সন মাে. আখতার হােসেন। জীবন মানোন্নয়নে বিদেশি ভাষা ও কারিগরী শিক্ষার বিকল্প নেই। এই দু’টা জানা থাকলে আমরা প্রবাস থেকে আরাে রেমিটেন্স অর্জনে সক্ষম হব। এসডিজি বাস্তবায়নের মাধ্যমেই মানব কল্যাণ ও বঙ্গবন্ধুর সােনার বাংলা গড়তে এগিয়ে যাচ্ছে সরকার।
সেমিনারে অন্য রিসার্সপার্সন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক অতিরিক্ত সচিব মাে. মনিরুল ইসলাম টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ও একাডেমিক মাস্টার প্লান সম্পর্কে সরকারের গৃহীত পরিকল্পনা এবং শিক্ষাসহ নানা কর্মকাণ্ড নিয়ে বিস্তর আলোকপাত করেন। শিক্ষাক্ষেত্রে স্মার্টনেস আনতে প্রযুক্তির সবাের্ত্তম ব্যবহার এবং স্মার্ট শিক্ষানীতি নিয়ে কাজ চলমান বলেও উল্লেখ করেন তিনি।
কর্মশালায় সভাপতিত্ব করেন উপ-উপাচার্য ( শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু এবং ট্রেজারার অধ্যাপক মােস্তফা আজাদ কামাল। সেমিনারে ধন্যবাদ জ্ঞাপন করেন রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম। সেমিনার সঞ্চালনা করেন একাডেমিক মাস্টার প্লান প্রণয়ন কমিটির সদস্য সচিব এবং লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক সঙ্গীতা মােরশেদ।

About Syed Enamul Huq

Leave a Reply